নেইমারের অভিষেকের দিনে গোল উৎসব আল-হিলালের

মোঃ আশিকুর রহমান
সেপ্টেম্বর ১৬, ২০২৩

Share Now

অবশেষে সৌদি প্রো লিগে অভিষেক ঘটল নেইমার জুনিয়রের। যদিও প্রায় এক মাস আগে আনুষ্ঠানিকভাবে আল-হিলালে যোগ দিয়েছেন সেলেসাওদের এই তারকা। কিন্তু ইনজুরি এবং জাতীয় দলের খেলা থাকায় এতদিন মাঠে নামা হয়নি নেইমারের। ব্রাজিলিয়ান এই তারকার মাঠে নামার দিনে প্রতিপক্ষ আল রিয়াদকে ৬-১ গোলে বিধ্বস্ত করেছে আল হিলাল।

চোট থেকে ফিরেই জাতীয় দলের জার্সিতে খেলেছেন নেইমার। কনমেবল অঞ্চলের ২০২৬ বিশ্বকাপ বাছাইপর্বে দুটি ম্যাচ খেলেছে ব্রাজিল। এই দুই ম্যাচে দুই গোলের সঙ্গে একটি অ্যাসিস্ট করেছেন নেইমার। এতে কিংবদন্তি পেলেকে ছাড়িয়ে নাম লিখিয়েছেন ব্রাজিলের ইতিহাসের সর্বোচ্চ গোলদাতা হিসেবে। এবার মধ্যপ্রাচ্যের ক্লাব আল-হিলালেও রাঙালেন অভিষেক।

শুক্রবার (১৫ সেপ্টেম্বর) রাতে সৌদি প্রো লিগে ঘরের মাঠ প্রিন্স ফয়সাল বিন ফাহাদ স্টেডিয়ামে ৬-১ গোল ব্যবধানে জয় পেয়েছে নেইমাররা। অভিষেক ম্যাচে গোল না পেলেও অ্যাসিস্ট করেছেন নেইমার। ম্যাচের ৬৪ মিনিটে সৌদি ক্লাবটির জার্সিতে প্রথমবারের মতো মাঠে নামেন ৩১ বছর বয়সী নেইমার। ম্যাচের ৮৩তম মিনিটে তার পাসে গোল পায় স্বদেশি ম্যালকম। শেষ পর্যন্ত বড় জয়ে মাঠ ছাড়ে আল হিলাল।

এই জয়ে সৌদি প্রো লিগে শীর্ষে উঠে এলো আল-হিলাল। ৬ ম্যাচে ৫ জয়ে ১৬ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে নেইমারের দল। সমান ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে করিম বেনজেমার দল আল-ইত্তিহাদ।