বিশ্বকাপে জয় দিয়ে যাত্রা শুরু অস্ট্রেলিয়ার

তাহানুল মারুফ
জুন ৬, ২০২৪

Share Now

ওমানকে হারিয়ে বিশ্বকাপের যাত্রা শুরু করল অস্ট্রেলিয়া। আজ বৃস্পতিবার সকালে (বাংলাদেশ সময়) বার্বাডোজের ব্রিজটাউনে জয়ের জন্য ওমানের লক্ষ্য ছিল ১৬৫ রানের। শেষ দিকে কিছুটা লড়াই করে মধ্যপ্রাচ্যের দেশটি তুলতে পেরেছে ৯ উইকেটে ১২৫ রান। এতে ৩৯ রানের জয়ে বিশ্বকাপে শুভযাত্রা করেছে অজিরা।

তবে ম্যাচের লড়াইটা আরেকটা জমতো যদি প্রথম দিকে ওমান দ্রুত উইকেট না হারাতো। কারণ ৫৬ রানেই ৬ উইকেট হারিয়ে ফেলেছিল ওমান। এরপর সপ্তম ও অষ্টম উইকেটে যথাক্রমে ৩২ ও ২৮ রানের জুটিতে ১০০ রানের কোটা পার করে আকিব ইলিয়াসের দল।

দলের হয়ে সর্বোচ্চ ৩৬ রান (৩০ বলে) করেন আয়ান খান। মেহরান খান করেন ১৬ বলে ২৭ রান। অধিনায়ক আকিব করেন ১৮ বলে ১৮ রান। শাকিল আহমেদের ১১ রান ছাড়া বাকিদের কেউ আর ২ অংকের ঘর স্পর্শ করতে পারেননি। অস্ট্রেলিয়ার হয়ে ১৯ রানে ৩ উইকেট নেন স্টয়নিস। ২টি করে উইকেট নেন মিচেল স্টার্ক, অ্যাডাম জাম্পা ও নাথান ইলিস। ম্যাচসেরা হন স্টয়নিস।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়ার শুরুটা ছিল ধীরগতির। পরে ডেভিড ওয়ার্নার ও মার্কাস স্টয়নিসের ঝড়ে ওমানের বিপক্ষে ব্যাট করতে নেমে ১৬৪ রান সংগ্রহ করেছে অস্ট্রেলিয়া। দলের পক্ষে সবোর্চ্চ ৬৭ রান করেন স্টয়নিস। ২ বাউন্ডারি আর ৬ ছক্কায় মাত্র ৩৬ বলে এ রান তোলেন ডানহাতি এই হার্ডহিটার। টি-টোয়েন্টি ক্যারিয়ারে এটি স্টয়নিসের দ্বিতীয় ফিফটি। ওমানের হয়ে ২টি উইকেট শিকার করেন মেহরান খান। একটি করে উইকেট নেন বিলাল খান ও কলিমুল্লাহ।