ভারতের অনুশীলন ভেন্যু ‘পাবলিক পার্ক’, বিরক্ত কোচ দ্রাবিড়

তাহানুল মারুফ
জুন ৪, ২০২৪

Share Now

ক্রিকেট শুরু করার পাশাপাশি প্রথমবার টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করেছে যুক্তরাষ্ট্র। তবে বাজবলের দেশে ক্রিকেট বিশ্বকাপ আয়োজন নিয়ে রয়েছে নানা প্রশ্ন। এবার বিরক্ত প্রকাশ করেছেন ভারতীয় কোচ রাহুল দ্রাবিড়।

বুধবার (৫ মে) আয়ারল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করবে ভারত। তার আগে অনুশীলন সেরেছে রাহুল দ্রাবিড়ের শিষ্যরা। রোহিত শর্মাদের অনুশীলনের জন্য ক্যান্টিয়াগ পার্ক বরাদ্দ দিয়েছে আইসিসি। যা নিয়ে রীতিমতো বিরক্ত কোচ দ্রাবিড়।

ম্যাচের ভেন্যু নাসাউ কাউন্টি ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়াম থেকে ক্যান্টিয়াগ পার্কের দূরত্ব প্রায় ৫ মাইল। ম্যাচের ভেন্যু থেকে এত দূরে, তার উপর যেখানে অনুশীলন করতে দেওয়া হয়েছে, সেটি একটি পাবলিক পার্ক।

সাংবাদিকদের কোচ দ্রাবিড় বলেন, একটি পার্কে অনুশীলন করা কিছুটা অদ্ভুত। অবশ্যই বিশ্বকাপে আপনি বড় স্টেডিয়ামে থাকবেন বা আপনি ক্রিকেট স্টেডিয়ামে থাকবেন, এটিই স্বাভাবিক। আগেও এমনটিই হয়ে আসছে। কিন্তু আপনি জানেন, আমরা একটি পাবলিক পার্কে আছি এবং অনুশীলন করছি।

প্রথমবার যুক্তরাষ্ট্রে ক্রিকেট খেলা নিয়ে দ্রাবিড় বলেন, অবশ্যই এটি কিছুটা আলাদা। নতুন দেশে আসছে, এটা স্পষ্টতই উত্তেজনাপূর্ণ। সাধারণত আপনি এই ইভেন্টগুলো নিয়ে সাধারণ যে গুঞ্জন চলছে; সেই পরিপ্রেক্ষিতে আমি মনে করি, এটি কিছুটা ভিন্ন ধরনের অনুভূতি দিচ্ছে। এটি এমন একটি দেশ, যাদের মূল খেলা ক্রিকেট নয়।