রাজবাড়ীতে ২ কেজি ওজনের ইলিশ সাড়ে ৮ হাজারে বিক্রি

তাহানুল মারুফ
জুন ৪, ২০২৪

Share Now

রাজবাড়ীতে পদ্মা নদীতে প্রায় দুই কেজি ওজনের একটি ইলিশ ধরা পড়ে। মঙ্গলবার বেলা ১১টার দিকে গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ফেরিঘাটে সাড়ে আট হাজার টাকায় মাছটি বিক্রি হয়েছে।  

এরআগে ভোরে উপজেলার সীমান্তবর্তী বেতকা-রাখালগাছি এলাকায় কৃষ্ণ হালদারের জালে বড় পাঙাশের সঙ্গে মাছটি ধরা পড়ে। পরে ফেরিঘাট এলাকার মাছ ব্যবসায়ী শাজাহান শেখ সাড়ে ৮ হাজার টাকায় ইলিশ এবং ১৯ হাজার টাকায় পাঙাশটি কেনেন।

দৌলতদিয়ার ৫ নম্বর ফেরিঘাট–সংলগ্ন শাজাহান শেখের শাকিল-সোহান মৎস্য আড়তে দেখা যায়, ইলিশসহ কয়েকটি মাছ বিক্রির জন্য কর্কশিট ঝুড়িতে বরফজাত করে সাজিয়ে রাখা হয়েছে। মাপ দিয়ে দেখা যায়, বড় ইলিশটির ওজন ১ কেজি ৯৮০ গ্রাম। আর যে কয়েকটি ইলিশ ছিল, সেগুলোর ওজন এক কেজি থেকে দেড় কেজির মধ্যে। পাঙাশ মাছটির ওজন ১৩ কেজি ৭০০ গ্রাম।

শাকিল-সোহান মৎস্য আড়তের স্বত্বাধিকারী শাজাহান শেখ জানান, পদ্মা নদীর মাছের চাহিদা সব সময় বেশি থাকে। আর দুই কেজি ওজনের ইলিশ মাছ হলে তো কথাই নেই। দুই কেজি ওজনের ইলিশটি ৪ হাজার ২৬০ টাকা কেজি দরে ৮ হাজার ৫০০ টাকায় কেনেন তিনি। আর ১৩ কেজি ৭০০ গ্রাম ওজনের পাঙাশ মাছটি কেনেন ১ হাজার ৩৮০ টাকা কেজি দরে ১৮ হাজার ৯০০ টাকায়।

শাজাহান শেখ বলেন, ‘বিভিন্ন স্থানে যোগাযোগ করি। দুপুরের দিকে ঢাকার লালমাটিয়া এলাকার এক ব্যবসায়ী ইলিশ ও পাঙাশ মাছটি কিনে নেন।’