লস অ্যাঞ্জেলেসে চীনা নববর্ষের পার্টিতে বন্দুকহামলা, নিহত ৯

তাহানুল মারুফ
জানুয়ারি ২২, ২০২৩

Share Now

আন্তর্জাতিক ডেস্ক : যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসের মন্টেরে পার্কে চীনা চন্দ্র নববর্ষ উদযাপনের সময় বন্দুকহামলায় কমপক্ষে ৯ জন নিহত বলে নিশ্চিত করেছে পুলিশ। গুলিবর্ষণে কতজন আহত হয়েছে বা কাউকে গ্রেপ্তার করেছে কিনা তা পুলিশ এখনও জানায়নি। পুলিশ সূত্রের বরাত দিয়ে এই তথ্য জানিয়েছে লস অ্যাঞ্জেলেস টাইমস ও বিবিসি।

বার্তা সংস্থা রয়টার্সের প্রতিবেদনে বলা হয়েছে, লস এঞ্জেলেস শহরের কেন্দ্রস্থল থেকে প্রায় ৭ মাইল দূরে মন্টেরে পার্ক শহররে চীনা চন্দ্র নববর্ষ উদযাপনের পার্টিতে স্থানীয় সময় রাত ১০ টার পর গোলাগুলি শুরু হয়। যেখানে কয়েক হাজার মানুষ উৎসবে যোগ দিয়েছিলেন।

লস অ্যাঞ্জেলেস কাউন্টি শেরিফ বিভাগের সার্জেন্ট বব বোয়েস বলেছেন, শনিবার গভীর রাতে মন্টেরে পার্কের গার্ভে অ্যাভিনিউতে এই গুলির ঘটনা ঘটে। গুলি চালানোর উদ্দেশ্যের বিষয়ে পুলিশ কোনো মন্তব্য করেনি কিন্তু সন্দেহভাজন একজন পুরুষ বলে জানানো হয়েছে। তবে তাকে হেফাজতে নেয়া হয়েছে কিনা তা জানা যায়নি।

সোশ্যাল মিডিয়ার ভিডিওগুলোতে এই এলাকায় বিপুল সংখ্যক পুলিশের উপস্থিতি দেখা গেছে।

একজন প্রত্যক্ষদর্শী রেস্তোরাঁর মালিক লস অ্যাঞ্জেলেস টাইমসকে বলেছেন, তিনজন লোক তার রেস্তোরাঁয় দৌড়ে এসে তাকে দরজা লক করতে বলে এবং একব্যক্তি মেশিনগান দিয়ে গুলি চালাচ্ছে বলে জানায়।

চীনা চন্দ্র নববর্ষ উপলক্ষে সপ্তাহব্যাপি দীর্ঘ অনুষ্ঠানে ১ লাখেরও বেশি দর্শক শহরটিতে জড়ো হয়েছিল। শনিবার রাতের স্থানীয় সময় রাত ১১টায় উত্সব শেষ হওয়ার কথা ছিল। মন্টেরে পার্কের জনসংখ্যা প্রায় ৬০ হাজার, যার বেশিরভাগই এশীয়।