‘হাওয়া’র নতুন গানে নেটিজেনদের প্রতিক্রিয়া

জহুরুল হক
আগস্ট ৭, ২০২২

Share Now

‘তুমি বন্ধু কালা পাখি, আমি যেন কী, বসন্তকালে তোমায় বলতে পারিনি…সাদা সাদা কালা কালা’ গ্রাম থেকে শহরে সবার মুখে ছড়িয়ে পড়ে গানটি। নেট দুনিয়ায়ও নেটিজেনদের ব্যাপক প্রশংসা কুড়াতে সক্ষম হয় আরফান মৃধা শিবলুর গাওয়া এই গান। এবার ‘হাওয়া’র নতুন গানে উত্তাল অন্তর্জাল।

‘আটটা বাজে দেরি করিস না’ শিরোনামের এই গানটিতে কণ্ঠ দিয়েছেন বাসুদেব বসু বাউল। গানটির কথা ও সুর সংগৃহীত। মিউজিক করেছেন ইমন চৌধুরী।

গানটি প্রসঙ্গে নির্মাতা মেজবাউর রহমান সুমন বলেন, ‘গানটি অনেক আগের। বাসুদেব দাস বাউল তার যৌবন বয়স থেকেই গানটি গেয়ে আসছেন। আমি শুনেছিলাম প্রায় পাঁচ-ছয় বছর আগে। স্ক্রিপ্ট লেখার সময় এই গানটি আমাদের অনেক শোনা হয়েছে। বলা যায়, এ গানটি শুনতে শুনতেই হাওয়া’র চিত্রনাট্য লেখা। হাওয়া সিনেমায় গানটি উরকেস পারকেসের মোবাইলে কিছু অংশ শোনা যায়।’

এদিকে প্রকাশের পরই নেটিজেনদের নজর কাড়ে ‘আটটা বাজে দেরি করিস না’। ‘সাদা সাদা কালা কালা’ গানের মতো হুমড়ি খেয়ে না পড়লেও শ্রোতাদের পছন্দের তালিকায় স্থান করে নিয়েছে।

ভিডিওর নিচে একজন লিখেছেন, ‘কী দারুণ গান। এত সুন্দর চিত্রায়ণ বাংলা গানে খুব কমই।’

আরেকজন লিখেছেন, ‘এটাও ভাইরাল হবে।’

অন্যজন লেখেন, ‘গানটা শুনে ফিদা হয়ে গেলাম।’

এ ছাড়াও নেটিজেনদের একজন লিখেছেন, ‘অনেক সুন্দর। মনে হচ্ছে নিজের শিকড়ে পৌঁছে গেছি। খাঁটি বাঙালির খাঁটি গান। অনেক অনেক ভালোবাসা। আমি চাই, গানটা সকলের মাঝে সমান ভাবে ছড়িয়ে যাক।’

আরেকজন লেখেন, ‘অস্থির সময়ে স্বস্তির জন্য এর চেয়ে ভাল গান হয় না।’

অন্যজন লিখেছেন, ‘কি দারুণ গান। পরাণ জুড়িয়ে গেলো।’

প্রসঙ্গত, মেজবাউর রহমান সুমন পরিচালিত প্রথম সিনেমা ‘হাওয়া’। মুক্তির আগে থেকেই গানে গানে আলোচিত এই সিনেমা এখনও প্রেক্ষাগৃহগুলোতে হাউজফুল যাচ্ছে। পাশাপাশি বিক্রি হচ্ছে অগ্রিম টিকিটও।

প্রযোজনা প্রতিষ্ঠান থেকে আগেই জানানো হয়েছিল, বাংলাদেশে মুক্তির পর ‘হাওয়া’ খুব শিগগিরই মুক্তি পাবে বিশ্বের অন্যান্য দেশের হলগুলোতে। সেই ঘোষণা অনুযায়ী, আগামী ১৩ আগস্ট ‘হাওয়া’ মুক্তি পাবে অস্ট্রেলিয়া। এ ছাড়া ২ সেপ্টেম্বর মুক্তি পাবে আমেরিকা ও কানাডায়। ইতোমধ্যে দেশের বাইরে প্রচারণাও শুরু হয়েছে।