অবশেষে বরিশাল-২ আসনে নৌকার প্রার্থী হলেন মেনন

তাহানুল মারুফ
ডিসেম্বর ১৭, ২০২৩

Share Now

আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪-দলীয় জোট থেকে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেননকে বরিশাল-৩ আসনে প্রার্থী করা হয়েছিল। সেখান থেকে সরিয়ে তাঁকে বরিশাল-২ আসনে নৌকা প্রতীকে ভোট করতে বলা হয়েছে।

শনিবার (১৬ ডিসেম্বর) রাশেদ খান মেনন কালের কণ্ঠকে এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, বরিশাল-৩-এর পরিবর্তে বরিশাল-২ আসন থেকে জোটের প্রার্থী হিসেবে তিনি নৌকার প্রতিনিধিত্ব করবেন।

এর আগে বৃহস্পতিবার ১৪-দলীয় জোট শরিকদের সাত আসনে ছাড় দেওয়ার কথা জানিয়েছিল আওয়ামী লীগ। এর মধ্যে ওয়ার্কার্স পার্টিকে যে তিনটি আসনে ছাড় দেওয়া হবে তার মধ্যে মেননকে বরিশাল-৩ আসন দেওয়া হয়েছিল। তিনি বরিশাল-২ ও ৩ দুটি আসনেই মনোনয়নপত্র দাখিল করেছিলেন।

এদিকে বরিশাল-২ আসনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী তালুকদার মো. ইউনুস।

এখন ১৪ দলের প্রার্থী হিসেবে রাশেদ খান মেনন ওই আসন থেকে নির্বাচন করলে তালুকদার ইউনুস বাদ পড়বেন। আর বরিশাল-৩ আসনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী রয়েছেন সরদার মো. খালেদ হোসেন।

বর্তমানে ঢাকা-৮ আসনের সংসদ সদস্য রাশেদ খান মেনন ১৯৭৯ ও ১৯৯১ সালে বরিশাল-২ আসনে নির্বাচন করেছিলেন। ঢাকা-৮ আসন থেকে দ্বাদশ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন দলটির যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম।