অভিনয় জীবন থেকে বিদায় নিচ্ছি না : সব্যসাচী

মোঃ আশিকুর রহমান
মে ৩, ২০২৩

Share Now

পশ্চিমবঙ্গের দাপুটে অভিনেতা সব্যসাচী চক্রবর্তী। মাস কয়েক আগে খবর ছড়ায়, অভিনয় জীবন থেকে নাকি অবসর নিতে চলেছেন ‘ফেলুদা’ খ্যাত এই অভিনেতা। তবে কলকাতায় নয়, ঢাকায় আন্তর্জাতিক চলচ্চিত্র অনুষ্ঠানে যোগ দিয়ে এ কথা জানিয়েছিলেন সব্যসাচী।

জানুয়ারিতে ২১তম ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে বিশেষ অতিথি হিসেবে যোগ দেন এই অভিনেতা। তখন এক সাক্ষাৎকারে সব্যসাচী বলেছিলেন, ‘আমার বয়স হয়েছে। আমি আর অভিনয় করতে চাই না। এখন নতুনদের জন্য আমার জায়গা ছেড়ে দেওয়া উচিত।

এ প্রসঙ্গে সম্প্রতি পশ্চিমবঙ্গের গণমাধ্যমে দেওয়া এক সাক্ষাৎকারে সব্যসাচী বলেন, ‘সে সময় আমার পরবর্তী সিনেমাগুলো নিয়ে লাগাতার প্রশ্ন করা হচ্ছিল। জানি না বলায়, প্রশ্নগুলো করা হয়েছিল, যে আমি অবসর নিচ্ছি কিনা। আমিও বললাম, তা হলে তাই। আসলে তাদের প্রশ্নে একটু বিরক্ত হয়েই আমি এই ধরনের উত্তর দিই। কিন্তু আমার সেই বক্তব্যের ভুল ব্যখ্যা করা হয়েছে।

বিষয়টি সব্যসাচী ব্যাখ্যা করে জানান, ‘মেনে নিচ্ছি আমি কাজ কমিয়েছি। কিন্তু তার মানে এই নয় যে, অভিনয় থেকে অবসর নিয়েছি। ধরুন, আমাকে চা দেওয়ার পর বললাম যে এখন চা খাব না। তার মানে কি এই আমি চা খাওয়া ছেড়ে দিলাম?’

তিনি সত্যিই অভিনয় থেকে অবসর নিচ্ছেন কী না? জানতে চাইলে অভিনেতা বলেন, ‘মোটেও না। দেখুন, বয়সও বাড়ছে। তাই আপাতত অভিনয় থেকে একটু বিরতি নিয়েছি। কিন্তু তার মানে তো এই নয় যে, আমি আর কোনো দিন অভিনয় করব না।’

তবে সব্যসাচী অভিনয় জীবন থেকে অবসর নিচ্ছেন এমন খবরে রীতিমতো ভেঙে পড়েন অভিনেতার অগণিত ভক্ত-অনুরাগীরা। এমনকি সোশ্যাল মিডিয়াতেও বিষয়টি নিয়ে তারা ব্যাপক দুঃখপ্রকাশ করেন।