অস্ট্রেলিয়াকে ভয় দেখিয়ে আফগানদের হার

তাহানুল মারুফ
নভেম্বর ৪, ২০২২

Share Now

টি-টোয়েন্টি বিশ্বকাপে রুদ্ধশ্বাস লড়াইয়ে আফগানিস্তানকে ৪ রানে হারিয়েছে অস্ট্রেলিয়া। ম্যাচের শেষদিকে রশিদ খানের ব্যাটিং তাণ্ডবে প্রায় হারতেই বসেছিল অস্ট্রেলিয়া। এই জয়ে সেমির আশা টিকে থাকলো অজিদের। ৭ পয়েন্ট নিয়ে টেবিলের দুইয়ে উঠে সেমির পথে এক পা দিলেও তাদের সামনে এখনও বড় বাধা ইংল্যান্ড।

অ্যাডিলেডে শুক্রবার (৪ নভেম্বর) অজিদের দেয়া ১৬৯ রান তাড়া করতে নেমে আফগানদের ইনিংস থামে ৭ উইকেট হারিয়ে ১৬৪ রানে। রশিদ খান ঝড় তুলে ২৩ বলে ৪৮ রানের ইনিংস খেলে অপরাজিত থাকেন। তার ইনিংসটি ৩ চার ও ৪ ছক্কার মারে সাজানো ছিল। অজিদের পক্ষে দুটি করে উইকেট তুলে নেন জশ হ্যাজেলউড ও অ্যাডাম জাম্পা।

এর আগে, টস হেরে অস্ট্রেলিয়ার ব্যাটিংয়ের শুরুটা ভালো হয়নি। ওয়ার্নারের সাথে ওপেনিংয়ে নেমে দ্রুত আউট হন কামেরুন গ্রিন। ৫৪ রানে ৩ উইকেট হারিয়ে চাপে পড়ে অজিরা। এরপর ম্যাক্সওয়েলের ফিফটিতে চ্যালেঞ্জিং টোটাল গড়ে স্বাগতিকরা।

টার্গেটে ব্যাট করতে নেমে ভালো শুরু করে নবীর দল। পাওয়ার প্লেতে আসে ৪৭ রান। ঝড়ো ব্যাটিংয়ে ৩০ করে আউট হন গুরবাজ। এরপর জাদরান আর নাইবের জুটি আফগানদের আশা দেখাচ্ছিল। কিন্তু ১৩তম ওভারে তিন উইকেট নিয়ে অজিদের ম্যাচে ফেরায় অ্যাডাম জাম্পা।

এরপর আবারো আফগানদের জয়ের আশা দেখায় রশিদ খান। ঝড়ো ব্যাটিংয়ে এই অলরাউন্ডার ২৩ বলে ৪৮ রান করেন। শেষ ওভারে ২২ রানের প্রয়োজনে আফগানরা নিতে পারে ১৭।

লংকানদের বিপক্ষে আগামীকাল ইংল্যান্ড জয় পেলে, নেট রান রেটের ব্যবধানে ছিটকে যেতে পারে অস্ট্রেলিয়া।