আজ বড় দুই রাজনৈতিক দলেরই কর্মসূচি ঢাকাতে

তাহানুল মারুফ
জানুয়ারি ২৮, ২০২৩

Share Now

আজ বিকেলে রাজধানীতে পদযাত্রা কর্মসূচির ঘোষণা দিয়েছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)। এ পদযাত্রা সরকারের পদত্যাগ, সংসদ বিলুপ্ত করা ও নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীন নির্বাচনসহ ১০ দফা দাবিতে। অন্যদিকে সকালে উত্তরায় আমিন মার্কেটের সামনে ‘বিএনপির সন্ত্রাস ও নৈরাজ্যের’ বিরুদ্ধে সমাবেশ করবে আওয়ামী লীগ এবং একই সময়ে বঙ্গবন্ধু এভিনিউয়ে ‘শান্তি র‌্যালি’ করবে যুবলীগ।

জানা যায়, বেলা ২টায় বাড্ডা হোসেন মার্কেটের সামনে থেকে মালিবাগ আবুল হোটেল পর্যন্ত পদযাত্রা করবে বিএনপির নেতাকর্মীরা। দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের পদযাত্রার শুরুতে বক্তব্য দেওয়ার কথা রয়েছে। এছাড়াও ২৮, ৩০ ও ৩১ জানুয়ারি এবং ১ ফেব্রুয়ারি রাজধানীর বিভিন্ন স্থানে এ পদযাত্রা কর্মসূচি পালন করবে বিএনপি। এদিকে যুগপৎ কর্মসূচির অংশ হিসেবে আগামী ৪ ফেব্রুয়ারি দেশের সকল বিভাগীয় শহরে বিক্ষোভ সমাবেশ করবে সরকারবিরোধী দলগুলো।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, আগামী নির্বাচনকে সামনে রেখে আওয়ামী লীগের নিয়মিত রাজনৈতিক কর্মকাণ্ডের অংশ হিসেবে সমাবেশ করা হচ্ছে। ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগ সভাপতি আমাদের সতর্ক ও শান্তিপূর্ণ থাকার নির্দেশ দিয়েছেন।