ওৎপেতে থেকে ছিনতাই : পল্টন-মতিঝিল থেকে ২৫ ছিনতাইকারী আটক

তৌহিদুল ইসলাম
আগস্ট ৭, ২০২২

Share Now

রাজধানীর শাহজাহানপুর, মতিঝিল এবং পল্টন এলাকায় অভিযান পরিচালনা করে সংঘবদ্ধ ছিনতাইকারী চক্রের ২৫ জনকে আটক করেছে পুলিশের এলিট ফোর্স র‌্যাব।

রোববার (৭ আগস্ট) বিকেলে র‌্যাব-৩ এর স্টাফ অফিসার (অপস্ ও ইন্ট শাখা) পুলিশ সুপার বীণা রানি দাস জানান, র‌্যাব-৩ এর একাধিক দল রাজধানীর শাহজাহানপুর, মতিঝিল এবং পল্টন মডেল থানাধীন বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করে ২৫ ছিনতাইকারীকে আটক করে।

ADVERTISEMENT

আটকরা হলো- মো. ফয়সাল (২২), মো. কামাল (৩০), মাসুম গাজী (২৭), মো. সুমন (৩০), মো. রাজীব ওরফে হৃদয় (২২), মো. ইমরান (১৯), মো. রাসেল (১৯), মো. মিলন (৩০), মো. সেলিম (৩০), মো. জয়নাল (২৫), মো. শাহীন (২৪), মো. বিপ্লব (৩৫), মো. সাগর (২৪), মো. মিরাজ (২১), মো. ইমন (২২), আলী খন্দকার (৩৪), রফিকুল ইসলাম (১৯), মো. দুলাল (৩২), মো. অনিক (২২), মো. জিহাদ সরকার (২২), মো. হাসান (২৮), মো. পারভেজ (২৫), মমিন হোসেন মুন্না (২৮), হাসান আলী (২৮), শহিদ (২৬)।

এসময় তাদের কাছ থেকে ৫টি মোবাইল ফোন, ৫টি সিমকার্ড, ১টি পেনড্রাইভ, ২টি সুইচ গিয়ার, ৪টি এন্টি কাটার, ৮টি ব্লেড, ২টি কাঁচি, ৬টি চাকু, ২টি ক্ষুর, ১টি মলমের কৌটা উদ্ধার করা হয়।

আটকদের জিজ্ঞাসাবাদে পাওয়া তথ্যের বরাতে বীণা রানি দাস বলেন, রাজধানীর বাসস্ট্যান্ড, রেলস্টেশন এলাকায় ছিনতাইকারী সদস্যরা ঘোরাফেরা করতে থাকে। তারপর সহজ সরল যাত্রীদের টার্গেট করে কখনও তাদেরকে দেশীয় অস্ত্রের মুখে জিম্মি করে এবং বিষাক্ত চেতনানাশক ওষুধ মিশিয়ে খাওয়ানোর চেষ্টা করে। ওই বিষাক্ত পানীয় পান করার বা বিষাক্ত স্প্রের ঘ্রাণ নেওয়ার পর যাত্রী অজ্ঞান হয়ে পড়লে তার সর্বস্ব কেড়ে নিয়ে তারা ভিড়ের মধ্যে মিশে যায়। এছাড়াও কখনও ভিড়ের মধ্যে যাত্রীদের চোখে-মুখে বিষাক্ত মলম বা মরিচের গুঁড়া বা বিষাক্ত স্প্রে করে যাত্রীদের যন্ত্রণায় কাতর করে সর্বস্ব কেড়ে নেয়। ওই সময় ভুক্তভোগীদের পরিবারের সদস্যরা সীমাহীন দুর্ভোগের মধ্যে পড়েন।

ADVERTISEMENT

এছাড়াও সংঘবদ্ধ ছিনতাইকারীরা রাজধানীর বিভিন্ন অলিগলিতে ওৎপেতে থাকে। সুযোগ পাওয়া মাত্রই তারা পথচারী, রিকশা আরোহী, যানজটে থাকা সিএনজি, অটোরিকশার যাত্রীদের ধারালো অস্ত্র দেখিয়ে সর্বস্ব লুটে নেয়। সন্ধ্যা থেকে ভোর পর্যন্ত তুলনামূলক জনশূন্য রাস্তা, লঞ্চঘাট, বাসস্ট্যান্ড, রেল স্টেশন এলাকায় ছিনতাইকারীরা বেপরোয়া হয়ে ওঠে। তাদের ছিনতাই কাজে বাধা দিলে তারা নিরীহ পথচারীদের প্রাণঘাতী আঘাত করতে দ্বিধা করে না।

খিলগাঁও মালিবাগ রেলগেট, দৈনিক বাংলা মোড়, পীরজঙ্গি মাজার ক্রসিং, কমলাপুর বটতলা, মতিঝিল কালভার্ট রোড, নাসিরের টেক হাতিরঝিল, শাহবাগ, গুলবাগ, রাজউক ক্রসিং, ইউবিএল ক্রসিং পল্টন মোড়, গোলাপ শাহর মাজার ক্রসিং, হাইকোর্ট ক্রসিং, আব্দুল গণি রোড, মানিকনগর স্টেডিয়ামের সামনে, নন্দীপাড়া ব্রিজ, বাসাবো ক্রসিং এলাকায় সন্ধ্যা থেকে ভোর পর্যন্ত ছিনতাইকারীদের তৎপরতা বেশি দেখা যায়।

আটকদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হয়েছে।