কেরালায় পর্যটকবাহী নৌকাডুবি: শিশুসহ নিহত ২০

তাহানুল মারুফ
মে ৮, ২০২৩

Share Now

আন্তর্জাতিক ডেস্ক : ভারতের কেরালায় মালাপ্পুরম জেলার তানুর এলাকায় তুভালথিরাম সমুদ্র সৈকতের কাছে পর্যটকবাহী নৌকাডুবির ঘটনা ঘটেছে। এ ঘটনায় অন্তত ২০ জন নিহত হয়েছে বলে জানিয়েছে এনডিটিভি।

রোববার (৭মে) সন্ধ্যায় কেরালার মালাপ্পুরম জেলার তানুর এলাকায় তুভালথিরাম সমুদ্র সৈকতের কাছে নৌকাটি ডুবে যায়। এতে আরোহী ছিলেন প্রায় ৩০ জন। আরোহীদের মধ্যে অধিকাংশই শিশু।

কেরালার পর্যটন মন্ত্রী পি এ মোহাম্মদ রিয়াস বলেছেন, কমপক্ষে ২০ জন নিহত হয়েছে। হতাহতরা চলমান স্কুল ছুটির মধ্যে ঘুরতে এসেছিলেন।

তিনি পিটিআইকে বলেন, নৌকাটির নিচে আটকে পড়া আরও অনেককে বের করে আনতে হবে বলে মনে করা হচ্ছে। নৌকাটি উল্টে গেছে। এর কারণ এখনও জানা যায়নি। পুলিশ ঘটনাটির তদন্ত করবে।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি দুর্ঘটনায় প্রাণহানিতে শোক প্রকাশ করেছেন। নিহতদের প্রত্যেক পরিবারকে ২ লাখ রুপি করে ক্ষতিপূরণ ঘোষণা করেছেন তিনি।

কেরালার মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন এই মৃত্যুতে শোক প্রকাশ করে একটি বিবৃতি দিয়েছেন। মালাপ্পুরম জেলা কালেক্টরকে একটি সমন্বিত জরুরি উদ্ধার অভিযান চালানোর নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী।

মুখ্যমন্ত্রীর বিবৃতিতে বলা হয়েছে, দমকল ও পুলিশ ইউনিট, রাজস্ব ও স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা এবং জেলার তানুর ও তিরুর এলাকার স্থানীয়রা উদ্ধার অভিযানে অংশ নিয়েছেন। মন্ত্রী আব্দুরহিমান এবং রিয়াস উদ্ধার অভিযান সমন্বয় করছেন।

পুলিশ জানিয়েছে, উদ্ধারকৃতদের কাছাকাছি সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে। দুর্ঘটনার সঠিক কারণ এখনো জানতে পারেনি পুলিশ।