গুলিবিদ্ধ ইমরান খান: দেশব্যাপী বিক্ষোভ করছে পিটিআই

তাহানুল মারুফ
নভেম্বর ৪, ২০২২

Share Now

আন্তর্জাতিক ডেস্ক : পাকিস্তানের ওয়াজিরাবাদে লংমার্চের অর্ন্তভুক্ত একটি সমাবেশে গুলিবিদ্ধ হয়েছেন দেশটির সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) চেয়ারম্যান ইমরান খান। এই ঘটনায় বেশ কয়েকজন পিটিআই নেতা আহত এবং এক কর্মী নিহত হওয়ার পর দেশজুড়ে বিক্ষোভ শুরু করেছে পিটিআই।

এর আগে জুমার নামাজের পর থেকে সারাদেশে বিক্ষোভ মিছিল শুরু করবে বলে জানিয়েছে দলটির নেতৃত্ব। শুক্রবার এক টুইটে এই বিক্ষোভের ঘোষণা দেন পিটিআই মহাসচিব আসাদ উমর। তিনি বলেন, শুক্রবার জুমার নামাজের পর দল দেশজুড়ে প্রতিবাদে নামবে। ইমরান খানের দাবি পূরণ না হওয়া পর্যন্ত বিক্ষোভ চলবে।

দলটি করাচি, ইসলামাবাদ, লাহোর, কোয়েটা, পেশোয়ার, মালাকান্দ, রাজনপুর, বাহাওয়ালনগর, মুজাফফরগড় এবং কোহাট সহ পাকিস্তানের প্রধান শহরগুলিতে বিক্ষোভ করছে।

পাকিস্তানের সংবাদ মাধ্যম জিও টিভি জানিয়েছে, পিটিআই কর্মী এবং সমর্থকরা গভর্নর হাউস লাহোর (এল) এর কাছে ইমরান খানের উপর হামলার বিরুদ্ধে প্রতিবাদ করার জন্য টায়ার জ্বালিয়েছে। যেখানে সেনেটর এজাজ চৌধুরী বিক্ষোভের নেতৃত্ব দিচ্ছেন।

রাওয়ালপিন্ডির ফৈজাবাদ ইন্টারচেঞ্জে বিক্ষুব্ধ জনতাকে ছত্রভঙ্গ করতে টিয়ারগ্যাস শেল নিক্ষেপ করছে পুলিশ। এছাড়াও বাহাওয়ালনগরে রফিক শাহের বিক্ষোভ চলছে, অন্যদিকে রাজনপুরে সমর্থকরা চক এলাহাবাদ, রোজান, ফাজিলপুর, জামপুরে অবস্থান কর্মসূচি পালন করছে।

এদিকে সমর্থকরা রাজনপুরে তাদের দলীয় প্রধানের উপর হামলার বিরুদ্ধেও স্লোগান দিচ্ছে যেখানে তারা সিন্ধু মহাসড়ক অবরোধ করেছে। কোয়েটায়, দলীয় কর্মীরা মান্নান চকে বিক্ষোভ করছে যেখানে প্রাদেশিক নেতারাও উপস্থিত রয়েছেন। পেশোয়ারে, বিক্ষোভকারীরা মোটরওয়ে ইন্টারচেঞ্জে জড়ো হয়েছে। তারা ফেডারেল সরকারের বিরুদ্ধে এবং ইামরান খানের পক্ষে স্লোগান দিচ্ছেন।

প্রসঙ্গত, বৃহস্পতিবার পাঞ্জাবে ওয়াজিরাবাদের সমাবেশে ইমরানের ওপর হামলার পরপরই পাকিস্তানজুড়ে পিটিআইয়ের কর্মী ও সমর্থকরা প্রতিবাদে নামে। তারা সড়ক অবরোধ করে বিক্ষোভ করে।