চিংড়ি মাছে জেলি, দুই ব্যবসায়ীর কারাদণ্ড

তাহানুল মারুফ
আগস্ট ৪, ২০২২

Share Now

নোয়াখালী পৌর বাজারে অভিযান চালিয়ে বিষাক্ত জেলি মিশ্রিত ১২০ কেজি চিংড়ি মাছ জব্দ করেছে ভ্রাম্যমাণ আদালত। এ ঘটনায় জড়িত থাকায় আতিকুল ইসলাম ও ইসমাইল হোসেন নামের দুই মাছ ব্যবসায়ীকে ৭ দিন করে বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (৪ আগস্ট) দুপুরে নোয়াখালী জেলা শহরের পৌর বাজারে এ অভিযান চালান উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট নিজাম উদ্দিন আহমেদ।

জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার দুপুরে সদর উপজেলার পৌর বাজারের মাছের দোকানে অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত। অভিযানে মাছে জেলি ডুকিয়ে ওজন বাড়িয়ে বিক্রির অভিযোগে ব্যবসায়ী আতিকুল ও ইসমাইলকে আটক করা হয়।

তাদের মাছগুলো পরীক্ষা করে অভিযোগ প্রমাণ হওয়ায় তাদের উভয়কে ৭ দিনের কারাদণ্ড প্রদান করা হয়। পরে জব্দকৃত জেলি মিশানো মাছগুলো মাটিতে পুতে ধ্বংস করা হয়।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট নিজাম উদ্দিন আহমেদ জানান, মাইজদী পৌর বাজারে চিংড়ি মাছের ওজন বাড়ানোর জন্য জেলি ঢুকিয়ে বিক্রি করে আসছে বিভিন্ন অসাধু ব্যবসায়ীরা। এমন তথ্যের ভিত্তিতে বিশেষ অভিযান পরিচালনা করা হয়। 

অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে এ অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।