জয় দিয়ে নিজের শততম ম্যাচ রাঙালেন পেদ্রি

তাহানুল মারুফ
জানুয়ারি ২৯, ২০২৩

Share Now

বার্সেলোনার হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে শততম ম্যাচ খেলতে নেমেছিলেন পেদ্রি। জিরোনার বিপক্ষে ম্যাচটিতে জাল খুঁজে নিলেন ২০ বছর বয়সী মিডফিল্ডার। তার একমাত্র গোলেই জয় নিশ্চিত করল কাতালান দলটি।

লা লিগায় শনিবার রাতে ১-০ গোলে জয় তুলে নেয় বার্সেলোনা। এই জয়ের সুবাদে শীর্ষস্থান আরও মজবুত হলো স্প্যানিশ জায়ান্টদের। সব প্রতিযোগিতা মিলিয়ে টানা আট ম্যাচ জিতল জাভি হার্নান্দেজের দল।

পঞ্চদশ মিনিটে প্রথম উল্লেখযোগ্য সুযোগ পায় বার্সেলোনা। উসমান দেম্বেলের প্রচেষ্টা ঠেকিয়ে দেন গোলরক্ষক। ১০ মিনিট পর অস্বস্তি নিয়ে মাঠ ছাড়েন এই ফরাসি ফরোয়ার্ড।

দ্বিতীয়ার্ধের শুরুতে মার্কোস আলোনসোর বদলি নামেন জর্দি আলবা। ৬১তম মিনিটে দলের এগিয়ে যাওয়ায় তিনি রাখেন ভূমিকা। বাঁ দিক থেকে স্প্যানিশ ডিফেন্ডারের শট ঠেকানোর চেষ্টায় পারেননি জিরোনা গোলরক্ষক, আলগা বল পেয়ে ফাঁকা জালে বল পাঠান তরুণ মিডফিল্ডার পেদ্রি।

খানিক পর জিরোনার মার্তিনেস জালে বল পাঠালেও অফসাইডের কারণে গোল মেলেনি। শেষ দিকে সমতা টানার সুযোগ পেয়েও কাছ থেকে ভলি লক্ষ্যে রাখতে পারেননি ইভান মার্তিন।

১৮ ম্যাচে ১৫ জয় ও ২ ড্রয়ে ৪৭ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে বার্সেলোনা। এক ম্যাচ কম খেলে ৪১ পয়েন্ট নিয়ে দুইয়ে শিরোপাধারী রিয়াল মাদ্রিদ।