জুলাইয়ে মঙ্গোলিয়ার বিপক্ষে খেলবে সাবিনারা

মোঃ আশিকুর রহমান
মে ২৮, ২০২৩

Share Now

সাফ চ্যাম্পিয়নশিপে জাতীয় নারী ফুটবল দল শিরোপা জয়ের পর পেরিয়ে গেছে প্রায় আট মাস। লম্বা এই সময়ে কোনো ম্যাচ খেলেনি সাবিনারা। তবে এবার সুসংবাদ বাঘিনীদের শিবিরে।

এশিয়ান গেমস ফুটবলে যাওয়ার আগেই মাঠে নামবে বাংলাদেশ নারী ফুটবল দল। আগামী জুলাইয়ে মঙ্গোলিয়ার বিপক্ষে দুটি প্রীতি ম্যাচ খেলবে লাল-সবুজের প্রতিনিধিরা।

বিষয়টি জানিয়েছেন বাফুফের মহিলা ফুটবল কমিটির চেয়ারম্যান মাহফুজা আক্তার কিরণ।

তার (কিরণ) ভাষ্যমতে, চাইলে তো খেলা আয়োজন করা যায় না। একটা দেশের সঙ্গে খেলতে হলে অনেক ধাপ পেরোতে হয়। যখন-তখন মাঠে নামানো যায় না। এশিয়ান গেমস ফুটবল রয়েছে, সেখানে মঙ্গোলিয়ার বিপক্ষে খেলব; এটা নিশ্চিত হয়েছে।

কিরণ আরও যোগ করেন, সিঙ্গাপুরের বিপক্ষে খেলা হওয়ার কথা জানিয়ে তারাই সরে গিয়েছিল। এতে তো আমাদের কোনো কিছু করার ছিল না। এখন মঙ্গোলিয়া বলছে, খেলবে। দুই মাস বাকি ম্যাচ হতে। দুইদিন পর যদি মঙ্গোলিয়া খেলতে না চায়, আমরা কি করতে পারি।

স্ট্রাইকার সিরাত জাহান স্বপ্না খেলবেন কি না প্রশ্নে মহিলা ফুটবল কমিটির চেয়ারম্যানের দাবি, আমার সঙ্গে স্বপ্না কথা বলে গেছে, তার বাড়িতে কি যেন কাজ আছে। জমির-দলিল সংক্রান্ত বিষয় সম্ভবত। আমি তাকে ছুটি দিলাম। এখন বাড়ি গিয়ে যদি বলে আমি ফুটবল খেলব না, কি করার আছে।