টাইগ্রেসদের হারিয়ে সিরিজে সমতায় ফিরল শ্রীলঙ্কা

মোঃ আশিকুর রহমান
মে ১১, ২০২৩

Share Now

শ্রীলঙ্কার নারীদের বিপক্ষে সিরিজের প্রথম ম্যাচ জিতে ইতিহাস গড়েছিল বাংলাদেশ নারী দল। তবে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে কোনোরকম প্রতিরোধই গড়তে পারল না টাইগ্রেসরা। ব্যাট-বলের লড়াইয়ে নিগার সুলতানা জ্যোতির দলকে ৯ বল হাতে রেখে ৭ উইকেটে হারিয়েছে স্বাগতিকরা।

বৃহস্পতিবার (১১ মে) সিংহলী স্পোর্টস ক্লাব মাঠে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে টস হেরে প্রথমে ব্যাটিংয়ে নামে বাংলাদেশের মেয়েরা। তবে লঙ্কান বোলারদের তোপের মুখে ১৮.৩ ওভারে মাত্র ১০০ রানে অলআউট হয়ে যায় সফরকারীরা। এদিন বাংলাদেশি কোনো ব্যাটার বিশ রানের ঘরেই পৌঁছাতে পারেননি।

সর্বোচ্চ ১৮ রান করে এসেছে শামিমা সুলতানা ও সুবহানা মুস্তারীর ব্যাট থেকে। এ ছাড়া রুবাইয়া হায়দার ১৬ ও মুর্শিদা খাতুন ১৪ রান করেন। লঙ্কান বোলারদের সামনে রীতিমতো অসহায় বাংলাদেশি আর কোনো ব্যাটার দুই অঙ্ক ছুঁতে পারেননি। টাইগ্রেস কাপ্তান জ্যোতি ৭ রান করেন।

লঙ্কানরা লক্ষ্য তাড়া করতে নামলে পাওয়ার প্লেতে কোনো উইকেটই তুলতে পারেনি সফরকারী বোলাররা। তবে মিডল ওভারে চামারি আত্তাপাত্তু (৩৩), ভেষ্মি গুনারত্নে (১২) ও নীলাক্সি ডি সিলভার (৪) উইকেট তুলে নেয় মেয়েরা। কিন্তু হার্তিশা ২৯ ও কাভিশা ২০ রান করে চতুর্থ উইকেটে জয় ছিনিয়ে আনেন।

লঙ্কানদের এই জয়ে তিন ম্যাচ সিরিজে ১-১ এ সমতায় রয়েছে দুই দল। শুক্রবার (১২ মে) একই ভেন্যুতে সিরিজ নির্ধারণী ম্যাচে লঙ্কানদের মুখোমুখি বাংলার মেয়েরা। সিরিজের প্রথম ম্যাচে স্বাগতিকদের ১৪৫ রান তাড়া করে ৬ উইকেটের জয় পেয়েছিল টাইগ্রেসরা।