ডাকাতি করে পালানোর সময় ডিবির হাতে ধরা

তাহানুল মারুফ
মে ১৬, ২০২৩

Share Now

রাজবাড়ী প্রতিনিধি : রাজবাড়ীতে ডাকাতি করে মালামাল নিয়ে পালানোর সময় আন্তঃজেলা ডাকাত দলের এক সক্রিয় সদস্যকে আটক করেছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)। রোববার বিকেলে রাজবাড়ী-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কের কালোখালির দূর্গাপুর এলাকার হাশেমের কীটনাশকের দোকানের সামনে থেকে মো. শহিদুল ইসলাম শহিদ (২৮) নামের ডাকাত দলের সদস্যকে আটক করা হয়।

জেলা গোয়েন্দ পুলিশ ডিবির অফিসার ইনচার্জ মো. মনিরুজ্জামান এ ঘটনা নিশ্চিত করেন।

আটককৃত মো. শহিদুল ইসলাম শহিদ ফরিদপুরের ভাঙা উপজেলার পানপুর গ্রামের আব্দুল মান্নান মাতুব্বরের ছেলে। তিনি আন্তঃজেলা ডাকাত দলের সক্রিয় সদস্য।

ডিবি পুলিশ সূত্রে জানা গেছে, রোববার জেলা গোয়েন্দা পুলিশের একটি বিশেষ টিম নিয়মিত অভিযানের অংশ হিসেবে রাজবাড়ী-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কের কালোখালির দুর্গাপুর এলাকায় চেকপোস্ট বসায়। এসময় চেকপোস্টে এক ব্যক্তির কথাবার্তা সন্দেহজনক মনে হলে তাকে জেরা করা হয়।

এক পর্যায়ে জিজ্ঞাসাবাদে সে স্বীকার করে যে সে ডাকাত দলের সক্রিয় সদস্য এবং সে পাবনা জেলার ঈশ্বরদী থেকে ডাকাতি করে মালামাল নিয়ে ফিরছে। এসময় তার কাছ থেকে রুপার নুপুর, চেন, কানের দুল, স্বর্ণের ধান তাবিজ, চুড়ি, দামি ঘড়ি, জামা কাপড়, মোবাইল ফোনসহ নগদ ৩০ হাজার টাকার মালামাল জব্দ করা হয়।

জেলা গোয়েন্দ পুলিশ ডিবির অফিসার ইনচার্জ মো.মনিরুজ্জামান জানান, আটক শহিদুল ইসলাম শহিদ আন্তঃজেলা ডাকাত দলের সক্রিয় সদস্য। আটকের পর তাকে জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে সে স্বীকার করে যে সে লুন্ঠিত মালামাল পাবনা জেলার ঈশ্বরদি থানা এলাকা হতে ডাকাতি করে নিয়ে এসেছে।

তিনি জানান, আটক শহিদুল ইসলাম শহিদ বাংলাদেশের বিভিন্ন জেলায় ডাকাতি করে থাকে, তার বিরুদ্ধে বিভিন্ন জেলায় একাধিক ডাকাতি মামলা রয়েছে।

মো.মনিরুজ্জামান আরও বলেন, ডাকাতির ঘটনার বিষয়ে পাবনা জেলার ঈশ্বরদী থানায় খোঁজখবর নিয়ে জানা যায় উক্ত ডাকাতির ঘটনায় ইশ্বরদি থানায় রনি নামের এক ব্যক্তি একটি অভিযোগ দাখিল করেছে।