ঢাকায় আসছেন শাকিব খান ৯ মাস পর, ফিরে যাবেন নভেম্বরে!

জহুরুল হক
আগস্ট ১৪, ২০২২

Share Now

আসি আসি বলে টানা ৯ মাস পর অবশেষে ঢাকায় ফিরছেন ঢালিউড কিং শাকিব খান। এরমধ্যে টিকিট কেটে ব্যাগ গুছানো শেষ। শেষ রাতে (১৩ আগস্ট) ম্যানহাটনের অভিজাত রেস্তোরাঁয় দিয়েছেন ঘনিষ্ঠজনদের ডিনার পার্টি। যেটাকে বিদায় পার্টিও বলা যায়।

যুক্তরাষ্ট্র প্রবাসী হিমেল আশরাফ বাংলা ট্রিবিউনকে জানান, এরমধ্যে টিকিট কাটা ও ব্যাগ গুছানো শেষ। হয়ে গেলো ডিনার পার্টিও। যুক্তরাষ্ট্র সময় ১৬ আগস্ট সকাল ৯টার ফ্লাইটে চেপে বসবেন শাকিব খান। পরদিন ১৭ আগস্ট বাংলাদেশ সময় সকাল ১১টার দিকে নামবেন ঢাকায়।

নির্মাতা বলেন, ‌‘‘নয়টি মাস চোখের পলকে কেটে গেলো আমার। ভাইয়ের সঙ্গে এতোটা একান্ত সময় কাটাতে পারবো সেটা ভাবিনি। দেশে থাকলে যেটা অসম্ভব ছিল। এরজন্য আমি ভাগ্যবান। এই নয় মাসে আমরা সিনেমা নিয়ে অনেক প্ল্যান করেছি। ‘রাজকুমার’ ও ‘প্রিয়তমা’ সিনেমা দুটির চিত্রনাট্য ও শুটিং পরিকল্পনার প্রায় সবটুকুই শেষ করেছি। পরেরবার তিনি আসলে শুটিংয়ে নেমে পড়বো।’’

হিমেল জানান, নভেম্বরেই ফের নিউইয়র্কে ফিরছেন শাকিব খান। মূলত ছবি দুটির শুটিং করার পরিকল্পনা রয়েছে তখন। 

কিন্তু নয় মাসেও শাকিব খানকে নিয়ে মাঠে নামতে পারলেন না কেন? জবাবে এই নির্মাতা বলেন, ‘শুটিং কিন্তু ছোট্ট একটা কাজ। মূল কাজ হচ্ছে তার আগে। স্ক্রিপ্ট, কাস্টিং, লোকেশন, গান শুটিং প্ল্যান- এমন আরও অনেক বিষয় থাকে। যা শুটিংয়ের আগেই শেষ করতে হয়। তবেই শুটিংটা হয় প্রপারলি। এটা ঠিক চাইলে শেষের দিকে আমরা শুটিং করতে পারতাম, কিন্তু আমার মনে হয়েছে শাকিব ভাইয়ের মন তখন দেশের দিকে ছুটছিল। এটাই স্বাভাবিক, এতো দীর্ঘ সময় তো তিনি দেশ ছেড়ে ছিলেন না। তাই এবার ফেরার পর, টানা শুটিং করবো আমরা। তেমন কথাই হয়েছে ভাইয়ের সঙ্গে।’

তবে শাকিব খানের নভেম্বর সফর এতোটা দীর্ঘ হবে না বলেও জানান হিমেল আশরাফ। 

এদিকে গত ৯ মাসে আমূল বদলে যাওয়া ঢালিউডে ফিরে, শাকিব খান নিজেকে কোন পরিকল্পনায় প্রতিস্থাপন করবেন রাজার আসনে; সেটিই এখন দেখার পালা। কারণ, দেশ-বিদেশে ‘পরাণ’ ও ‘হাওয়া’ বইছে দারুণ গতিবেগে।