দীর্ঘ ২৭ বছর পর যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত আসামি গ্রেফতার 

তাহানুল মারুফ
ফেব্রুয়ারি ১, ২০২৩

Share Now

চট্টগ্রামের রাউজানে যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত হত্যা মামলার আসামি সুলতান আহম্মদকে (৭৫) গ্রেফতার করেছে পুলিশ। গতকাল মঙ্গলবার (৩১ জানুয়ারি) দুপুরে তাকে চট্টগ্রাম আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।

এর আগে গত সোমবার সন্ধ্যা সাড়ে ৭টায় ৯৯৯ এ সংবাদ পেয়ে রাউজান থানার সহকারী উপ পরিদর্শক সুজন চন্দ্র পাল সঙ্গীয় ফোর্স নিয়ে উপজেলার পশ্চিম গুজরা ইউনিয়ন থেকে তাকে গ্রেফতার করেন।

গ্রেফতারকৃত আসামি সুলতান আহম্মদ রাউজান উপজেলার পশ্চিম গুজরা ইউনিয়নের জান মোহম্মদ পাড়ার প্রয়াত লাল মিয়ার ছেলে।

পুলিশ সূত্রে জানা যায়, ১৯৯৬ সালে এশার নামাজ আদায় করার জন্য মসজিদে যাওয়ার সময় নজির আহম্মদকে ছুরিকাঘাতে হত্যা করেছিলেন তার আপন জেঠাতো ভাই সুলতান আহম্মদ। ঘটনার পর হত্যা মামলা দায়ের করেন নিহতের স্ত্রী ছকিনা খাতুন। আদালত যাবজ্জীবন কারাদণ্ড দিলেও দীর্ঘ ২৭ বছর সুলতান আহম্মদ আত্মগোপনে ছিলেন।

হত্যাকাণ্ডের শিকার নজির আহম্মদের ছেলে মো. হারুন বলেন, বাবা মসজিদে যাওয়ার পথে ছুরিকাঘাতে হত্যা করেছিলেন সুলতান আহম্মদ। তখন আমার বয়স ছিল ১১ বছর। ঘটনার পর থেকে সুলতান আহম্মদকে কখনো দেখিনি। মঙ্গলবার (৩১ জানুয়ারি) সন্ধ্যায় বাজারে বাবার হত্যাকারীকে দেখে ৯৯৯এ কল দেই। পুলিশ তাৎক্ষনিক গিয়ে তাকে গ্রেফতার করে থানায় নিয়ে যায়।

রাউজান থানার সেকেন্ড অফিসার অজয় দেব শীল বলেন, দীর্ঘ ২৭ বছর ধরে আত্মগোপনে থাকা যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত হত্যা মামলার আসামি সুলতান আহম্মেদকে গ্রেফতার করে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়েছে।

উল্লেখ্য, সুলতান আহম্মদের সঙ্গে হত্যাকাণ্ডের শিকার নজির আহম্মদের জমি সংক্রান্ত বিরোধ মামলা ছিল। হত্যাকাণ্ডের ৩ মাস পূর্বে নজির আহম্মেদের পক্ষে ডিক্রি প্রদান করেছিলেন আদালত। মূলত এর জেরেই বসতঘরের অদূরে ছুরিকাঘাতে নজির আহম্মদকে হত্যা করা হয়।