নাটক করছে জেইউআই-এফ: ইমরান খান

মোঃ আশিকুর রহমান
মে ১৫, ২০২৩

Share Now

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী এবং পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) চেয়ারম্যান ইমরান খান বলেছেন, দেশের বিচার বিভাগকে বিভ্রান্ত করতে নাটক করছে মাওলানা ফজল-উর-রহমানের নেতৃত্বাধীন দল জেইউআই-এফ।

পাকিস্তানি সংবাদমাধ্যম ডন জানিয়েছে, সোমবার এক টুইট বার্তায় জমিয়তে উলামায়ে ইসলাম-ফজল (জেইউআই-এফ) সম্পর্কে এমন মন্তব্য করেছেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী। 

প্রসঙ্গত, সম্প্রতি পিটিআই চেয়াম্যানকে আল কাদির ট্রাস্ট মামলায় গ্রেফতার করে পাকিস্তানের আধাসামরিক বাহিনী রেঞ্জার্স। তুমুল সমালোচনা ও প্রতিবাদের প্রেক্ষাপটে উচ্চ আদালতের হস্তক্ষেপে জামিনে মুক্ত হন তিনি।

শুরু থেকেই আদালতের দেওয়া এই জামিনের সমালোচনা করে আসছিলেন জমিয়তে উলামায়ে ইসলামের নেতারা। এমনকি এর প্রতিবাদে সোমবার ইসলামাবাদ হাইকোর্টের সামনে বিক্ষোভের আয়োজন করেছে দলটি। 
  
ইসলামপন্থি হিসেবে পরিচিত দলটির এমন কর্মকাণ্ডের সমালোচনা করে সোমবার ইমরান খান বলেন, জেইউআই-এফ-এর প্রতিবাদ সমাবেশ একটি নাটক। 

পিটিআই চেয়ারম্যান ইমরান খান বলেন, তাদের এই অবস্থান সংবিধানের সঙ্গে সঙ্গতিপূর্ণ নয়। বরং প্রধান বিচারপতির ওপর চাপ সৃষ্টির লক্ষ্যেই এমন ‘নাটক’ মঞ্চস্থ করছে তারা, যাতে বিচার বিভাগ স্বাধীনভাবে কাজ করতে না পারে।

অপরদিকে জাতির উদ্দেশে দেওয়া এক বার্তায় ইমরান খান বলেছেন, আমি আমার রক্তের শেষ বিন্দু পর্যন্ত হক্বানি আজাদির জন্য লড়ব। কারণ এই ধরনের শাসনের দাসত্বের চেয়ে মৃত্যুই আমার কাছে শ্রেয়। 

পাকিস্তানি সংবাদমাধ্যমটি জানিয়েছে, এক টুইট বার্তায় ইমরান খান বলেছেন, আমি আমার সকল জনগণকে স্মরণ রাখার জন্য অনুরোধ করছি যে, আমরা লা ইল্লাল্লাহ হা ইল্লাল্লাহর প্রতিজ্ঞা করেছি। যার অর্থ- আমরা এক আল্লাহ ছাড়া অন্য কারো কাছে মাথা নত করব না। আমরা যদি এই ভয়ের সংস্কৃতি মেনে নেই, তাহলে তা হবে আমাদের ভবিষ্যৎ প্রজন্মের জন্য অপমান ও বিভেদের কারণ।

পিটিআই প্রধান বলেন, যে দেশে অন্যায় ও জংলি আইন বিরাজ করে, সেসব দেশ বেশি দিন টিকে থাকে না।