নাটোরে মাদক ব্যবসায়ীর যাবজ্জীবন কারাদণ্ড

তাহানুল মারুফ
মে ১৭, ২০২৩

Share Now

নাটোর প্রতিনিধি : নাটোরে মাসুদ রানা নামে মাদক ব্যবসায়ীকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও ২০ হাজার টাকা জরিমানার আদেশ দিয়েছে আদালত। মামলার পলাতক অপর অভিযুক্ত মোতালেব হোসেনকে দুই বছর সশ্রম কারাদণ্ড ও ৫ হাজার টাকা জরিমানার আদেশ দেয়া হয়।

মঙ্গলবার বিকেলে নাটোরের সিনিয়র জেলা ও দায়রা জজ আদালতের বিচারক শরীফ উদ্দীন এ রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- মাসুদ রানা রাজশাহীর গোদাগাড়ী থানার সমাজপুর গ্রামের আজিজার রহমানের ছেলে। আর পলাতক অপর আসামি হলেন মোতালেব হোসেন ময়মনসিংহ জেলার হালুয়াঘাট থানার রঘুনাথপুর গ্রামের মমরেজ আলীর ছেলে।

মামলা সূত্রে জানা যায়, ২০২২ সালের ১৪ ফেব্রুয়ারি নিয়মিত চেক পোষ্টের অংশ হিসেবে নাটোর সদর উপজেলার নাটোর-রাজশাহী মহাসড়কের বনবেলঘড়িয়া পশ্চিম বাইপাসে গাড়িতে তল্লাশি চালায় ডিবি পুলিশের একটি টিম। অভিযানকালে রাজশাহী থেকে ঢাকা গামী যাত্রীবাহী রজনীগন্ধা পরিবহনের একটি বাসে তল্লাশি করা হয়।

এ সময় বাসের যাত্রী মাসুদ রানা ও তার পাশের সীটে বসা মোতালেবের গতিবিধি সন্দেহ হলে পুলিশ তাদের দেহ তল্লাশি করেন। তল্লাশির সময় মাসুদ রানার জ্যাকেটের পকেট থেকে ৩০ গ্রাম হেরোইন উদ্ধার করে তাকে আটক করা হয়।

এ সময় মোতালেব পালিয়ে যায়। পরে আটককৃত মাসুদ রানা ও মোতালেব হোসেনের নামে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করে থানায় সোপর্দ করা হয়। আদালতের বিচারক মামলার সাক্ষ্য প্রমাণ গ্রহণ শেষে মাসুদ রানাকে যাবজ্জীবন কারাদণ্ড ও ২০ হাজার টাকা জরিমানা করা হয়। পলাতক মোতালেব হোসেনকে দুই বছরের কারাদণ্ড ও ৫ হাজার টাকা জরিমানার আদেশ দেয়া হয়। রায় ঘোষণার সময় মাসুদ রানা আদালতে উপস্থিত ছিলেন।