নাটোরে সপ্তাহব্যাপী বৃক্ষ মেলা শুরু

তাহানুল মারুফ
জুলাই ৩১, ২০২২

Share Now

‘বৃক্ষপ্রাণে প্রকৃতি-প্রতিবেশ, আগামী প্রজন্মের টেকসই বাংলাদেশ’ এ প্রতিপাদ্য নিয়ে নাটোরে সপ্তাহ ব্যাপী বৃক্ষ মেলা আজ রোববার থেকে শুরু হয়েছে। সকাল সাড়ে ১০টায় নবাব সিরাজ-উদ্-দৌলা সরকারি কলেজ মাঠে মেলার উদ্বোধন করেন নাটোর নওগাঁ সংরক্ষিত মহিলা আসনের নারী সংসদ সদস্য রতœা আহমেদ।
পরে কলেজ অডিটোরিয়ামে জেলা সহকারী বন সংরক্ষক মোঃ মেহেদীউজ্জামানের সভাপতিত্বে আয়োজিত আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন নবাব সিরাজ-উদ্-দৌলা সরকারি কলেজের অধ্যক্ষ জহিরুল ইসলাম,  অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) নাদিম সারওয়ার, নাটোর সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম রমজান এবং অতিরিক্ত পুলিশ সুপার তারেক জুবায়ের।
অনুষ্ঠান শেষে শিক্ষার্থীদের মধ্যে বৃক্ষ চারা বিতরণ করা হয়। সপ্তাহ ব্যাপী এ মেলায় ৩০টি স্টল অংশ গ্রহণ করছে। প্রতিদিন সকাল ৮ টা থেকে রাত ৮ টা পর্যন্ত দর্শনার্থীদের জন্য মেলা চালু থাকবে।
জেলা প্রশাসনের সহযোগিতায় ও বন বিভাগের আয়োজনে মেলার উদ্বোধন উপলক্ষে নবাব সিরাজ-উদ্-দৌলা সরকারি কলেজ মাঠ থেকে এক বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি এলাকার প্রধান সড়ক প্রদক্ষিণ করে কলেজ মাঠে ফিরে আসে।