নাটোরে ১২টি ইউনিয়ন পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ শুরু

তাহানুল মারুফ
নভেম্বর ১১, ২০২১

Share Now

নাটোর প্রতিনিধি: নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থায় জেলার নাটোর সদর উপজেলা এবং বড়াইগ্রাম উপজেলার মোট ১২টি ইউনিয়ন পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়েছে আজ। সকাল আটটা থেকে বিকেল চারটা পর্যন্ত মোট ১৫০টি কেন্দ্রে বিরতিহীনভাবে ভোটগ্রহণ চলবে। এরপর গণনা শেষে ফলাফল ঘোষণা করা হবে।
নাটোর সদর উপজেলার হয়বতপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় পুরুষ ভোট কেন্দ্রের মোট ভোটার এক হাজার ৬৭৯। প্রিজাইডিং অফিসার সামায়ুন হোসেন বলেন, শান্তিপূর্ণভাবে আগ্রহ সহকারে ভোট দিচ্ছেন ভোটাররা
১২টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে পাঁচজন রিটার্নিং অফিসার দায়িত্ব পালন করছেন। 
নাটোর সদর উপজেলার সাতটি ইউনিয়নে চেয়ারম্যান পদে ২৬ প্রার্থী, সংরক্ষিত মহিলা মেম্বার পদে ৭৬ প্রার্থী এবং মেম্বার পদে ২৮১ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। বড়াইগ্রাম উপজেলার পাঁচটি ইউনিয়নে চেয়ারম্যান পদে ১৪ প্রার্থী, সংরক্ষিত মহিলা মেম্বার পদে ৫৯ প্রার্থী এবং মেম্বার পদে ২০৪ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। 
পুলিশ সুপার লিটন কুমার সাহা জানান, প্রত্যেক ভোট কেন্দ্রে মোট পাঁচজন সশস্ত্র পুলিশ সদস্য এবং দুইটি অস্ত্রসহ ১৭ জন আনসার সদস্য দায়িত্ব পালন করছেন। প্রত্যেক ইউনিয়নে পুলিশের একটি মোবাইল টিম এবং তিনটি ইউনিয়নে একটি স্ট্রাইকিং ফোর্স দায়িত্ব পালন করছে। প্রত্যেক উপজেলায় র‌্যাবের দুইটি মোবাইল টিম ও একটি স্ট্রাইকিং ফোর্স দায়িত্ব পালন করছে। নাটোর সদরে তিন প্লাটুন বিজিবি এবং বড়াইগ্রামে দুই প্লাটুন বিজিবি টহল দিচ্ছে। 
পুলিশ সুপার আরো জানান, জেলা পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা নির্বাচন পরিস্থিতি সার্বক্ষণিক পর্যবেক্ষণ করছেন। অবাধ ও শান্তিপূর্ণ ভোট গ্রহণের ব্যতিক্রম পরিলক্ষিত হলে তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহণ করবে পুলিশ বাহিনী।
জেলা নির্বাচন অফিসার মোঃ আছলাম জানান, ১২টি ইউনিয়নে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত কাজ করছে। নাটোর সদর উপজেলায় তিনজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট এবং বড়াইগ্রাম উপজেলায় দুইজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করছেন।
জেলা ম্যাজিস্ট্রেট ও জেলা প্রশাসক শামীম আহমেদ বাসস’কে বলেন, অবাধ ও সুষ্ঠু নির্বাচন সম্পন্ন করার লক্ষ্যে সব ধরণের প্রশাসনিক পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।
জেলা প্রশাসক ও পুলিশ সুপার জানিয়েছেন, পর্যায়ক্রমে দুইটি উপজেলার বিভিন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ প্রক্রিয়া প্রত্যক্ষ করছি আমরা।