পিটিআই-কে নিষিদ্ধ করা নিয়ে যা বললেন পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী

মোঃ আশিকুর রহমান
মে ১৪, ২০২৩

Share Now

পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহ বলেছেন, পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) উপর নিষেধাজ্ঞা আরোপ করা ছাড়া আর কোনো বিকল্প নেই। আল-কাদির ট্রাস্ট মামলায় দলটির প্রধান ইমরান খানকে গ্রেফতারের পর তিন দিনব্যাপী সহিংস বিক্ষোভের পর এমন মন্তব্য করলেন সানাউল্লাহ। যদিও জামিনে মুক্তি পেয়েছেন ইমরান খান।

জিও নিউজ জানিয়েছে, ইসলামাবাদে এক সংবাদ সম্মেলনে বক্তব্য দেওয়ার সময় শনিবার স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘সশস্ত্র গোষ্ঠীর বিরুদ্ধে অবস্থান নেওয়া গুরুত্বপূর্ণ। এই দলটির (পিটিআই) উপর নিষেধাজ্ঞা আরোপ করা ছাড়া অন্য কোনো উপায় নেই।’ 

এর আগে বৃহস্পতিবার ইসলামাবাদ হাইকোর্ট (আইএইচসি) থেকে জামিন নিয়ে লাহোরের জামান পার্কের বাসভবনে ফেরেন পিটিআই প্রধান। পাক স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, পাকিস্তান ডেমোক্রেটিক মুভমেন্ট (পিডিএম)-এর নেতৃত্বাধীন জোট সরকার বিরোধী দলকে নিষিদ্ধ করার জন্য চরম পদক্ষেপ নিতে বাধ্য হবে, ‘যদি তারা তাদের মনোভাব পরিবর্তন না করে’।

সানাউল্লাহ বলেন, পিটিআই প্রধানের একমাত্র উদ্দেশ্য দেশে বিশৃঙ্খলা ও অরাজকতা ছড়ানো।

তিনি খানের নেতৃত্বাধীন দলের কর্মী ও সমর্থকদের দেশব্যাপী হিংসাত্মক বিক্ষোভের সময় সরকারি সম্পত্তির ক্ষতি এবং দেশজুড়ে সামরিক স্থাপনায় হামলার জন্য তাদের দায়ী করেন।