প্রবেশপত্র না পাওয়ায় ৪ শিক্ষার্থীর আশাভঙ্গ

তাহানুল মারুফ
মে ২, ২০২৩

Share Now

প্রবেশপত্র এবং রেজিস্ট্রেশন কার্ড না আসায় এসএসসি পরীক্ষায় বসা হয়নি ৪ শিক্ষার্থীর। অন্য বিদ্যালয় থেকে পরীক্ষার রেজিস্ট্রেশন করেছিল তারা। শিক্ষার্থীদের অভিযোগ, ওই স্কুলের শিক্ষক তাদের কাছ থেকে টাকা নিয়ে পরীক্ষার রেজিস্ট্রেশন করাননি।

পরীক্ষায় অংশগ্রহণ করতে না পারা চার শিক্ষার্থী ময়মনসিংহের ফুলপুর উপজেলার। এ ঘটনায় উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ করেছেন ভুক্তভোগী এক শিক্ষার্থীর মা।

এই উপজেলায় এ বছর এসএসসি, দাখিল ও কারিগরি বোর্ডের মোট পরীক্ষার্থী ৩০৪৮ জন। এর মধ্যে ৩৯ পরীক্ষার্থী অনুপস্থিত। অপরদিকে চার শিক্ষার্থী রেজিস্ট্রেশনের টাকা দিয়েও প্রবেশপত্র না পেয়ে পরীক্ষায় অংশগ্রহণ করতে পারেনি চার শিক্ষার্থী।

খোঁজ নিয়ে জানা যায়, ভুক্তভোগী চার শিক্ষার্থীর মধ্যে লোকমান হাকিম ও আশিক মিয়া উপজেলার ফরহাদ ক্যাডেট একাডেমির ছাত্র। এ ছাড়া ইয়াসমিন আক্তার ও জেরিন আক্তার শেখ রাসেল স্মৃতি শিশু কল্যাণ বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী। তাদের শিক্ষাপ্রতিষ্ঠান থেকে এসএসসির অনুমতি না থাকায় তারা দেওলা প্রগতি আদর্শ উচ্চ বিদ্যালয় থেকে রেজিস্ট্রেশন করে। প্রতি শিক্ষার্থীর রেজিস্ট্রেশন বাবদ পাঁচ হাজার করে টাকা নেন ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহিন আলম। 

ভুক্তভোগী শিক্ষার্থীদের অভিযোগ, শিক্ষক শাহিন আলম টাকা নিয়েও তাদের রেজিস্ট্রেশন করাননি।

দেওলা প্রগতি আদর্শ বিদ্যালয়ের শিক্ষক শাহিন আলমকে বারবার ফোন দিলেও তিনি ফোন ধরেন না। ওই বিদ্যালয়ের সহকারী শিক্ষক ফিরোজ আহম্মেদ বলেন, প্রধান শিক্ষক একটি ঝামেলায় পড়ছেন এজন্য তিনি ফোন ধরছেন না।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) এম সাজ্জাদুল হাসান বলেন, বিষয়টি দুঃখজনক। শিক্ষার্থীদের পক্ষ থেকে অভিযোগ পাওয়া গেছে। অভিযোগের সত্যতা পেলে অভিযুক্তদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।