বরগুনায় ছাত্র শিবিরের ৮ কর্মী গ্রেপ্তার

তাহানুল মারুফ
ফেব্রুয়ারি ৮, ২০২৩

Share Now

বরগুনা প্রতিনিধি : নাশকতার পরিকল্পনা করার অভিযোগ বাংলাদেশ ইসলামী ছাত্র শিবিরের ৮ সদস্যকে গ্রেপ্তার করেছে বরগুনা থানা পুলিশ। পৌর শহরের কেজি স্কুল সড়ক এলাকার রফিকুল ইসলামের বাসা থেকে তাদেরকে আটক করা হয়।

মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) সন্ধ্যা ৭টার দিকে বরগুনা সদর থানা পুলিশের অফিসার ইনচার্জ আলী আহমেদ নিশ্চিত করেন।

গ্রেপ্তারকৃত আসামিরা হলেন- পাবনার লমকান গ্রামের শের মাহমুদ আলীর ছেলে আবু বক্কর সিদ্দিক (২১), পটুয়াখালীর বাউফল থানার ধানদি গ্রামের নিজাম উদ্দিনের ছেলে খালিদ হোসেন (১৯), পাবনার মারমি গ্রামের মোস্তাক আলী পারমানিকের ছেলে আব্দুল্লাহ (২০), লালমনিরহাটের খোরাগাছা গ্রামের আব্দুল জলিলের ছেলে হাবিবুর রহমান (১৯), ভোলার চর আর কলমী গ্রামের আব্দুল হকের ছেলে মিরাজ (২৪), পটুয়াখালীর তাঁতের কাঠি গ্রামের মহসিন শিকদারের ছেলে নিয়াজ (২০), ময়মনসিংহের মহিষতারা গ্রামের হযরত আলীর ছেলে সরোয়ার হোসেন সৌরভ (২১), বরগুনার পচাকোড়ালীয়া গ্রামের হারুন অর রশিদের ছেলে ইমরান (১৯)।

পুলিশ সূত্রে জানা যায়, বরগুনা পৌর শহরের আইনশৃঙ্খলা রক্ষার্থে নিয়মিত টহল প্রধানকালে গতকাল সোমবার সকাল ৬টার দিকে কেজি স্কুল সংলগ্ন শেখ রাসেল শিশু নিবাস পাকা সড়ক এলাকায় বাংলাদেশ ইসলামী ও ছাত্র শিবিরের দুজন সদস্য আবু বক্কর সিদ্দিক (২১) ও খালিদ হোসেন (১৯) বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের ৪৬তম প্রতিষ্ঠা বার্ষিকীর পোস্টার লাগাচ্ছেন। এ সময় তাদেরকে জিজ্ঞাসাবাদ করলে জানান পৌর শহরের কেজি স্কুল এলাকার রফিকুল ইসলামের বাসা ভাড়া নিয়ে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের বিভিন্ন কর্মকাণ্ড পরিচালনা করে আসছে।

তাদের তথ্য অনুযায়ী বিল্ডিং অভিযান পরিচালনা করে আরও ছয়জন ছাত্র শিবিরের সদস্যকে আটক করা হয়। এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে আরও বেশ কিছু সদস্য পালিয়ে যায়।

এ সময় আসামিদের বাসায় অভিযান চালিয়ে বিভিন্ন পরিমাণ জিহাদি বই, লিফলেট, ফেস্টুন ও পোস্টার জব্দ করা হয়।

এ বিষয়ে বরগুনা সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা আলী আহমেদ গণমাধ্যমকে বলেন, গ্রেপ্তার হওয়া আসামিরা দেশের বিভিন্ন এলাকা থেকে বরগুনায় এসে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের বরগুনা জেলার সদস্যদের উজ্জীবিত করছে। আগামী জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে নাশকতামূলক কর্মকাণ্ড করার পরিকল্পনা করছে। তাদের বিরুদ্ধে বরগুনা সদর থানায় বিশেষ ক্ষমতা আইনে একটি মামলা দায়ের করা হয়েছে।