বরিশালে নৌকার প্রচারণায় হামলার ঘটনায় গ্রেপ্তার ১০

তাহানুল মারুফ
মে ১৫, ২০২৩

Share Now

ব‌রিশা‌ল সি‌টি করপোরেশন নির্বাচনে নৌকার প্রার্থী খোকন সের‌নিয়াবাতের পক্ষে প্রচারণায় যাওয়ার সময় তিন কর্মীকে পিস্তল ঠে‌কিয়ে কু‌পিয়ে জখম করার অ‌ভিযোগ উঠেছে মহানগর ছাত্রলীগের আহ্বায়ক রইজ আহম্মেদ মান্না ও তার অনুসারীদের বিরুদ্ধে। এ ঘটনায় করা মামলায় গতরাতে ১০ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

গ্রেপ্তারদের মধ্যে রয়েছেন, বরিশাল নগরের ২ নম্বর ওয়ার্ডের বাসিন্দা ও মহানগর ছাত্রলীগের আহ্বায়ক রইস আহম্মেদ মান্না ও তার ভাই নাদিম, মান্নার সহযোগী কাশিপুর এলাকার পারভেজ হাওলাদার, বঙ্গবন্ধু কলোনি এলাকার শান্ত ইসলাম, কাউনিয়া এলাকার মেহেদী হাসান, মিজানুর রহমান শাওন, মামুন হাওলাদার, রাসেদ হাওলাদার, আল আমিন হাওলাদার, মো. নান্টু স্বর্নামত।

সোমবার (১৫ মে) প্রথম প্রহরে হামলার ঘটনায় আহত নগরীর বাজার রোড এলাকার বাসিন্দা মনা আহমেদ বাদি হয়ে ২১ জনের বিরুদ্ধে কাউনিয়া থানায় এ মামলা করেন। মামলায় অজ্ঞাতনামা আসামি রয়েছে ৪০ থেকে ৫০ জন।

এ ব্যাপারে মেট্রোপলিটন কাউনিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি আব্দুর রহমান মুকুল বলেন, হামলার বিষয়টি শুনে ঘটনাস্থল পরিদর্শন করেছি। বিষয়টি তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

উল্লেখ্য, এর কয়েক‌দিন আগে রইজ আহম্মেদ মান্নার বিরুদ্ধে কাউ‌নিয়া থানায় সাধারণ ডায়েরি করেন নৌকার এক কর্মী। ওই অ‌ভিযোগেও মান্নার বিরুদ্ধে পিস্তল ঠে‌কিয়ে হত‌্যার হুম‌কি দিয়ে নৌকার পক্ষে কাজ না করতে হু‌ঁশিয়ারি দেওয়ার কথা উল্লেখ করা হয়।