বিএনপির বড় চ্যালেঞ্জ গণতন্ত্র পুনরুদ্ধার: ফখরুল

মোঃ আশিকুর রহমান
সেপ্টেম্বর ১, ২০২১

Share Now

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দেশে গণতন্ত্র পুনরুদ্ধার ও খালেদা জিয়ার মুক্তিই এখন বড় চ্যালেঞ্জ।

বুধবার (১ সেপ্টেম্বর) দুপুরে জিয়াউর রহমানের কবর জিয়ারত করে তিনি এ মন্তব্য করেন।

মির্জা ফখরুল বলেন, আজকে জনগণ ভোটের অধিকার থেকে বঞ্চিত হচ্ছেন। বর্তমান নির্বাচন কমিশন সম্পূর্ণ আজ্ঞাবহ প্রতিষ্ঠানে পরিণত হয়েছে। পুরো প্রশাসনকে ও বিচার বিভাগকে দলীয়করণ করা হয়েছে।

বিএনপি মহাসচিব বলেন, বিএনপি ৪৩ বছর সংগ্রাম ও লড়াই করেছে। সেই সংগ্রাম ও লড়াইয়ের মধ্য দিয়েই আজকে ৪৩ বছর পার করে ৪৪ বছরে পা দিয়েছে। এখন বিএনপির সামনে বড় চ্যালেঞ্জ, সেই চ্যালেঞ্জ হচ্ছে- দেশে গণতন্ত্রকে পুনরুদ্ধার করে আপোষহীন নেত্রী খালেদা জিয়াকে মুক্ত করা।

ফখরুল বলেন, আমাদের ৩৫ লাখ মানুষের বিরুদ্ধে মিথ্যা মামলা ও পাঁচ শতাধিক নেতা-কর্মীকে গুম করা হয়েছে। সহস্রাধিক নেতা-কর্মীকে হত্যা করা হয়েছে। এ অবস্থার পরও বিএনপি নিজের পায়ের উপর দাঁড়িয়ে আছে। সীমিত পরিসরের মধ্যেও বিএনপি তার কাজগুলো করছে।

তিনি বলেন, জাতির দুর্ভাগ্য, আজকে স্বাধীনতার ঘোষক জিয়াউর রহমান সম্পর্কে এ ধরণের কথা বলা হয়। আমরা পরিষ্কার ভাষায় বলতে চাই, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান এ জাতির অস্তিত্বের সাথে অবিচ্ছেদ্যভাবে জড়িত। তার ঘোষণার মধ্য দিয়ে এ দেশের মুক্তিযুদ্ধ শুরু হয়। সুতরাং তাকে বাদ দিয়ে বাংলাদেশের অস্তিত্ব চিন্তা করা যায় না।

মুক্তিযোদ্ধা মন্ত্রী আ ক ম মোজাম্মেলন হক চ্যালেঞ্জ দিয়েছেন এ কবরে জিয়ার মরদেহ আছে কিনা এমন প্রশ্নের প্রতি দৃষ্টি আকর্ষণ করা হলে তিনি আরও বলেন, উনাকে (আ ক ম মোজাম্মেলক হক) উনার চ্যালেঞ্জ নিজেকে গ্রহণ করতে বলেন। উনি মুক্তিযোদ্ধা ছিলেন সেটাই উনি প্রমাণ করুক। লেট হিম প্রুফ দ্যাট হি ওয়াজ এ ফিড্রম ফাইটার।

দলের ৪৩ তম প্রতিষ্ঠাবার্ষিকীতে জিয়াউর রহমানের কবরে পুষ্পমাল্য অর্পণের করেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে জাতীয় স্থায়ী কমিটি। কমিটির অন্য সদস্যরা ছিলেন মির্জা আব্বাস, নজরুল ইসলাম খান ও ইকবাল হাসান মাহমুদ টুকু।