বুশরা বিবির বিষয়টি ‘স্লিপ অব টাং: ইমরান খান

মোঃ আশিকুর রহমান
মে ৩, ২০২৩

Share Now

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী এবং তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) চেয়ারম্যান ইমরান খান বলেছেন, সাবেক ফার্স্ট লেডি বুশরা বিবিকে নিয়ে তিনি যে বক্তব্য দিয়েছিলেন, সেটি ছিল ‘স্লিপ অব টাং’ (বলার ভুল)।

সম্প্রতি তিনি তার স্ত্রীকে ‘মুর্শিদ’ বলে উল্লেখ করেছিলেন। তবে এখন বলছেন, সেটি আসলে বলার ভুল ছিল। আসলে কোনো নারী ‘মুর্শিদ’ (পথ প্রদর্শক বা ধর্মীয় নেতা) হতে পারেন না। 

জিও নিউজ জানিয়েছে, মঙ্গলবার গভীর রাতে একটি টিভি চ্যানেলের সঙ্গে আলাপকালে ভুল স্বীকার করেন ইমরান খান। ক্রিকেটার থেকে রাজনীতিক বনে যাওয়া ইমরান সাক্ষাৎকারে বলেন, ‘লোকেরা প্রায় সময়ই আমাকে মুর্শিদ বলে উল্লেখ করে, তাই এটি (বুশরা বিবিকে মুর্শিদ বলা) স্লিপ অব টাং ছিল… কোনো নারী মুর্শিদ হতে পারেন না।’

ইমরান খান আরও বলেন, তার স্ত্রী বুশরা বিবি একজন ধর্মপ্রাণ মুসলমান।

সাবেক প্রধানমন্ত্রী প্রাক্তন ফার্স্ট লেডির আরও প্রশংসা করে বলেছেন, তিনি মক্কা এবং মদীনায় যাওয়া ব্যতীত তার সঙ্গে কেনাকাটা এবং ভ্রমণে যাওয়ার জন্য কখনও জোরাজুড়ি করেন না।

সাক্ষাৎকারে ইমরান খান সাবেক সেনাপ্রধান জেনারেল (অব.) কামার জাভেদ বাজওয়ার বিরুদ্ধে তার অভিযোগের পুনরাবৃত্তি করেন। এ ছাড়া পাকিস্তানের চলমান রাজনৈতিক ও অর্থনৈতিকসহ আরও বেশ কিছু বিষয়ে কথা বলেছেন।