বেনাপোল সীমান্তে পৃথক অভিযানে অস্ত্র, ম্যাগজিন ও গুলিসহ আটক ১

তাহানুল মারুফ
অক্টোবর ১, ২০২২

Share Now

শার্শা ও বেনাপোল সীমান্তে পৃথক দুটি অভিযানে দেশি-বিদেশি সাতটি অস্ত্র, তিনটি ম্যাগজিন ও ১০ রাউন্ড গুলিসহ সম্রাট হোসেন (২৭) নামে এক অস্ত্র ব্যবসায়ীকে আটক করেছেন বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি সদস্যরা। 

শুক্রবার রাত ১১টার সময় শার্শার অগ্রভুলাট সীমান্ত ও বেনাপোলের দৌলতপুর সীমান্ত থেকে আটক করা হয়। 

আটককৃত আসামি হলেন— বেনাপোল পোর্ট থানাধীন দৌলতপুর গ্রামের মোশারফ হোসেনের ছেলে।

খুলনা ২১ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ তানভীর রহমান জানান, রাত ১১টার সময় গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি ভারত থেকে দৌলতপুর সীমান্ত দিয়ে বিপুল পরিমাণ একটি অস্ত্রের চালান  বাংলাদেশের অভ্যন্তরে প্রবেশ করবে। এমন সংবাদের ভিত্তিতে সেখানে অভিযান চালিয়ে সন্দেহভাজন এক যুবককে গতি রোধ করতে বলা হয়। এ সময় সে যুবকটি তার হাতে থাকা একটি চটের ব্যাগ ফেলে পালিয়ে যাওয়ার চেষ্টা করে এবং বিজিবি সদস্যরা তাকে ধাওয়া করে আটক করে। পরে তার ফেলে দেওয়া চটের ব্যাগের ভেতর থেকে দুটি (নাইন এমএম) বিদেশি পিস্তল, দুটি দেশীয় ওয়ান শুটারগান, দুটি ম্যাগজিন ও চার রাউন্ড গুলি উদ্ধার করা হয়। আটককৃত আসামির বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে জানান।

এ ছাড়া অপরদিকে শার্শার অগ্রভুলাট সীমান্ত থেকে রাত ১০টার সময় পরিত্যক্ত অবস্থায় দুটি দেশীয় ওয়ান শুটারগান ও একটি নাইন এমএম পিস্তল একটি ম্যাগজিন ও ছয় রাউন্ড গুলি উদ্ধার করা হয়। এ সময় চোরাকারবারিরা বিজিবির উপস্থিত টের পেয়ে কৌশলে পালিয়ে যায়। উদ্ধারকৃত এসব অস্ত্রের আনুমানিক সিজার মূল্য তিন লাখ ৪৫ হাজার টাকা।