মৃত্যুদণ্ড-যাবজ্জীবন সাজাপ্রাপ্ত দুই পলাতক আসামি গ্রেফতার

তাহানুল মারুফ
জানুয়ারি ২৬, ২০২৩

Share Now

শেরপুরে মৃত্যুদণ্ড ও যাবজ্জীবন সাজাপ্রাপ্ত দুই পলাতক আসামিকে গ্রেফতার করেছে র‍্যাব-১৪। গতকাল বুধবার (২৫ জানুয়ারি) দুপুরে শেরপুর প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানায় র‍্যাব।

এর আগে গত মঙ্গলবার (২৪ জানুয়ারি) গাজীপুর ও রাজেন্দ্রপুর থেকে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন- ঝিনাইগাতী উপজেলার বাকাকুড়া গ্রামের মৃত মজিবর রহমানের ছেলে কালু মিয়া (৪০) ও শেরপুর শহরের দমদমা কালীগঞ্জ মহল্লার মো. শাজাহান আলীর ছেলে মো. সাগর (২৬)।

র‍্যাব জানায়, ঝিনাইগাতী উপজেলায় ২০১৬ সালের ১৯ জুলাই পঞ্চম শ্রেণিতে পড়ুয়া স্কুলছাত্রীকে ধর্ষণের পর হত্যার মামলায় মৃত্যুদণ্ডের সাজা হয় কালু মিয়ার।

অপর দিকে ২০১৬ সালের ৭ মার্চ শেরপুর শহরের দমদমা কালীগঞ্জ এলাকায় চালককে হত্যা করে ব্যাটারিচালিত ইজিবাইক ছিনতাইয়ের ঘটনায় যাবজ্জীবন সাজা হয় মো. সাগর মিয়ার। কিন্তু উভয় ঘটনার পর থেকেই তারা পলাতক ছিলেন।

পরবর্তীকালে বিভিন্ন তথ্য উপাত্ত সংগ্রহ ও বিশ্লেষণ করে আসামিদের অবস্থান নিশ্চিত করে র‍্যাব। পরে মঙ্গলবার র‍্যাব-১৪’র কোম্পানি কমান্ডার স্কোয়াড্রন লিডার আশিক উজ্জামান এবং সিনিয়র সহকারী পুলিশ সুপার এম. এম. সবুজ রানার নেতৃত্বে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

র‍্যাব-১৪’র কোম্পানি কমান্ডার স্কোয়াড্রন লিডার আশিক উজ্জামান বলেন, দীর্ঘদিন ধরে সাজাপ্রাপ্ত আসামিরা ছদ্মনামে পালিয়ে বেড়াচ্ছিলেন। আমরা নানাভাবে খোঁজ-খবর নিয়ে তাদেরকে শনাক্তের পর গ্রেফতার করতে সক্ষম হয়েছি। র‍্যাবের এমন অভিযান অব্যাহত থাকবে।