মেহেরপুরে জমি নিয়ে বিরোধের জেরে সংঘর্ষ, আহত ৭

তাহানুল মারুফ
আগস্ট ১, ২০২২

Share Now

মেহেরপুর প্রতিনিধি : মেহেরপুরে বিরোধপূর্ণ জমির পাট কাটাকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষ হয়। এসময় সাবেক ইউপি সদস্যসহ উভয়পক্ষের ৭ জন আহত হয়েছেন।

সোমবার সকাল ৭টার দিকে গাংনী উপজেলার কামারখালী মাঠে এ সংঘর্ষের ঘটনা ঘটে। আহতরা হলেন-ষোলটাকা ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের শিমুলতলা গ্রামের সাবেক মেম্বর সিদ্দিকুর রহমান (৬০), তার ছেলে বকুল হোসেন (৩৫), মৃত মুনছুর আলীর ছেলে মিলন হোসেন (৩৪) ও আতিয়ার রহমান (৩৮)।

অপরপক্ষের আহতরা হলেন-তফেল উদ্দীনের ছেলে সাইদুল ইসলাম (৩৮), ইয়ামিন হোসেন (৩২), আব্দুস সালাম (৪০)।

সংঘর্ষের বিষয়ে আহত সিদ্দিকুর রহমান জানান, কামারখালী মৌজার ১৫৭ খতিয়ানে ২ একর ৪০ শতক জমির মধ্যে ৮৩ শতক জমি শিমুলতলা গ্রামের মাধব মণ্ডলের ওয়ারিশগণ পাবেন। অপরপক্ষে ওই জমির মধ্যে ১৩ শতক জমি আব্দুর রাজ্জাক ও তার ওয়ারিশ পাবেন। সেই জমিতে উভয়পক্ষই পাট চাষ করেছেন।

তিনি আরও জানান, সোমবার সকালে আব্দুর রাজ্জাক ও তাদের লোকজন সাইদুলের নেতৃত্বে ইয়ামিন আলী সালাম, আশিক, হাসেম পাট কাটতে যান। আমরা তাদের বাধা দিতে গেলে ধারালো অস্ত্র ও লাঠি সোঠা দিয়ে আমাদের ওপর হামলা করে।

এদিকে অপরপক্ষে আব্দুর রাজ্জাক জানান, কামারখালী মৌজাতে ১৫৭ খতিয়ানের ১২৬৮ দাগে ১.৮৯ একর জমি। এছাড়া ১৫৮ খতিয়ানের ১২৬৮ দাগে ৩.১১ একর জমির মোট ৫ একর জমির মধ্যে নালিশী জমি ৮৩ শতক। ইতোমধ্যে স্থানীয় ইউনিয়ন তহসিল অফিস (ভূমি অফিস) বলে সেই জমি আমাদের পাওনা হয়েছে। আমাদের সেই পৈত্রিক সম্পত্তিতে পাট চাষ করেছি। আজ সকালে পাট কাটতে গেলে প্রতিপক্ষরা হামলা করে আমাদের লোকজনকে আহত করে।

আহতদের গাংনী উপজেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় উভয়পক্ষই মামলা করার প্রস্তুতি নিচ্ছে।