মোখার ভয়ে কক্সবাজার ছাড়ছেন পর্যটকরা

তাহানুল মারুফ
মে ১৩, ২০২৩

Share Now

কক্সবাজার প্রতিনিধি : ঘূর্ণিঝড় মোখার প্রভাবে কক্সবাজারের উপকূলীয় এলাকায় বৈরী আবহাওয়া বিরাজ করছে। ঘূর্ণিঝড়টি কক্সবাজার উপকূল থেকে ৮৫৫ কিলোমিটার দক্ষিণ-দক্ষিণ পশ্চিমে অবস্থান করছে। এজন্য কক্সবাজার সমুদ্র উপকূলে স্বাভাবিকের চেয়ে কিছুটা বেশি উচ্চতায় ঢেউ আসছে। এই অবস্থায় দ্রুত কক্সবাজার ছাড়ছেন বেড়াতে আসা পর্যটকরা।

শুক্রবার রাত থেকে পর্যটকদের কক্সবাজার ছাড়তে দেখা গেছে। রাত ১২টার দিকে কলাতলী পয়েন্টের গাড়ি কাউন্টারে পর্যটকরা বলছেন, ঈদের ছুটিতে কক্সবাজার আসতে না পারায় ৫ দিনের ছুটি নিয়ে পরে বেড়াতে আসলাম। কিন্তু ঘূর্ণিঝড়ের কারণে এখন দ্রুত চলে যেতে হচ্ছে। পরিস্থিতি আরও খারাপ হতে পারে, তাই বাড়ি ফিরে যাচ্ছি।

ট্যুর গাইড এসোসিয়েশন অব কক্সবাজারের সাধারণ সম্পাদক কামরুল হাসান বাপ্পি বলেন, ঘূর্ণিঝড় মোখার কারণে পর্যটকরা কক্সবাজার ছাড়ছেন। তিনি জানান, শনিবার সকাল থেকে পর্যটকশূন্য হয়ে পড়বে কক্সবাজার।

কক্সবাজারের জেলা প্রশাসক মুহম্মদ শাহীন ইমরান বলেন, আতঙ্কের কোনো কারণ নেই। আমরা পর্যটকদের নিরাপত্তায় সমুদ্র সৈকতে পর্যটক প্রবেশ নিষিদ্ধ করেছি। এটি বাস্তবায়নের জন্য ট্যুরিস্ট পুলিশ ও বিচকর্মীরা মাঠে নেমেছেন।