যে গান ক্যারিয়ারের মোড় ঘুরিয়ে দিয়েছে মাশার

মোঃ আশিকুর রহমান
অক্টোবর ৩১, ২০২৩

Share Now

তরুণ গায়িকা মাশা ইসলাম। খুব অল্প সময়ের মধ্যেই নিজের গায়কির দ্যুতি ছড়িয়েছেন দর্শক-শ্রোতাদের মাঝে। তাদের প্রশংসা কুড়ানোর পাশাপাশি পেয়েছেন পুরস্কারও। ২০২২ সালের মুক্তিপ্রাপ্ত ওয়েব সিনেমা ‘দুই দিনের দুনিয়া’র আলোচিত গান ‘টেকা পাখি’ দিয়ে আলোচনায় আসেন এই গায়িকা।

এরপর থেকেই এখন সবার মুখে মুখে এই গানটি। শুধু তাই নয়, রীতিমতো গানটি তার ক্যারিয়ারের মোড় ঘুরিয়ে দিয়েছে। গানটি দিয়ে শ্রোতাদের প্রশংসা কুড়ানোর পাশাপাশি অর্জন করেছেন ‘ব্লেন্ডারস চয়েস-দ্য ডেইলি স্টার ওটিটি অ্যান্ড ডিজিটাল কনটেন্ট অ্যাওয়ার্ডস ২০২২’র সেরা সংগীতশিল্পীর পুরস্কার।

শনিবার (২১ অক্টোবর) রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের হল অব ফেম মিলনায়তনে জমকালো আয়োজনে মাশার হাতে পুরস্কার তুলে দেওয়া হয়।

সোমবার দেশের এক গণমাধ্যমে দেওয়া সাক্ষাৎকারে নিজের কাজের নানান বিষয় নিয়ে কথা বলেন তিনি। মাশা বলেন, পুরস্কারটি আমার কাছে ভীষণ আনন্দের। তবে আমি সবসময় স্বীকৃতিতে বিশ্বাস করি। এটি সৃষ্টিকর্তার অনুগ্রহ, মানুষের ভালোবাসা ও সমর্থন থেকে আসে। সেই সব স্বীকৃতির ফল এই পুরস্কার।

তরুণ এই গায়িকা আরও বলেন, আমি যেটা উপভোগ করি, সেটাই করি। এটা (কাভার সং) নিয়ে আমার কোনো মাথাব্যথা নেই। আমি হৃদয় থেকে গান করি বলেই হয়তো মানুষ আমাকে ভালোবাসেন। যেই গান আমাকে অনুপ্রাণিত করবে, আনন্দ দেবে, সেগুলো কাভার করা চালিয়ে যাব। পাশাপাশি মৌলিক গানও করব।

২০১৬ সালে নিজের ইউটিউব চ্যানেলে বিশ্বের বিভিন্ন ভাষার গান কাভার করে প্রকাশ করছেন মাশা। মাঝে কয়েকটি সিনেমায় গান করে টুকটাক পরিচিতিও মেলে তার। সব ছাপিয়ে ‘টেকা পাখি’ শ্রোতাদের কাছে নিয়ে গেছে মাশাকে।

জানা গেছে, গত বছরের ২৩ সেপ্টেম্বর চরকির ইউটিউব চ্যানেলে প্রকাশিত গানটি ইউটিউবে ট্রেন্ডিংয়েও ছিল। এখন পর্যন্ত ৪০ লাখের বেশিবার ‘ভিউ’ হয়েছে গানটি। ‘দুই দিনের দুনিয়া’ সিনেমার নির্মাতা অনম বিশ্বাসের লেখা গানটির সুর ও সংগীত পরিচালনা করেছেন ইমন চৌধুরী।

সম্প্রতি মুক্তিপ্রাপ্ত অন্তর্জাল সিনেমায় ‘ওয়েলকাম টু অন্তর্জাল’ গানেও কণ্ঠ দেন মাশা। এর পাশাপাশি কনসার্টেও নিয়মিত পাওয়া যাচ্ছে তাকে। এ প্রসঙ্গে গায়িকা বলেন, আমি পারফর্ম করতে ভালোবাসি। গানের মঞ্চ, মানুষের গাদাগাদি ভালোবাসি। হাজারও দর্শকের সামনে গান করাটা আমাকে রোমাঞ্চকর অনুভূতি দেয়। কোনো কিছুর সঙ্গেই এর তুলনা চলে না।

বর্তমানে মাশা পড়াশোনা করেছেন ফাইন্যান্সে। তবে গানকে পেশা হিসেবে নেবেন কি না সেটা উল্লেখ করেন মাশা বলেন, আমার পেশার মধ্যে একটি সংগীতশিল্পী। এবার ইউটিউবে আরেকটু মন দিতে চাই। নিজের মতো করে কনটেন্ট বানাতে চাই। পাশাপাশি সামাজিক কাজেও থাকছি। সামনে ডেভেলপমেন্ট সেক্টরে আমার কাজ করার পরিকল্পনা রয়েছে।