রিয়েল এস্টেট ব্যবসার আড়ালে প্রতারণা, পলাতক আসামি গ্রেপ্তার

তাহানুল মারুফ
আগস্ট ৭, ২০২২

Share Now

রিয়েল এস্টেট ব্যবসার আড়ালে প্রতারণার মাধ‌্যমে কোটি কোটি টাকা আত্মসাৎ এবং সাজাপ্রাপ্ত পলাতক আসামি এম আলী নাজির শাহিনকে (৫১) গ্রেপ্তার করেছে র‌্যাব-১।

শ‌নিবার রা‌তে রাজধানীর কাফরুলের ইব্রাহীমপুর মনিপুর স্কুল এন্ড কলেজ রোড থে‌কে তা‌কে গ্রেপ্তার করা হয়। এম আলী নাজির শাহিন দীর্ঘদিন যাবৎ ঢাকাসহ দেশের বিভিন্ন জায়গায় আত্মগোপন করে ছি‌লেন ব‌লে জা‌নি‌য়েছেন র‌্যাব-১ এর সহকারী পরিচালক (মিডিয়া) সহকারী পুলিশ সুপার নোমান আহমদ। তি‌নি ব‌লেন, চট্টগ্রাম ডিওএইচ এসে ব্যবসার আড়ালে এম আলী নাজির শাহিন সামরিক বাহিনীর কর্মকর্তাসহ বিভিন্ন জনের সাথে প্রতারণা করে কোটি কোটি টাকা হাতিয়ে নেন।

২০১৬ সালে এম আলী নাজির শাহিনের বিরুদ্ধে চট্টগ্রাম যুগ্ম মহানগর দায়রা জজ ২য় আদালতে মামলা হয়। পরে আদালত এম আলী নাজির শাহিনের বিরুদ্ধে ১ বছর ৬ মাসের কারাদণ্ড এবং ৪১ লাখ ১৫ হাজার টাকা অর্থদণ্ড এবং এ সংক্রান্তে গ্রেপ্তারী পরোয়ানা জারি করেন। এরপর থে‌কে এম আলী নাজির শাহিন পলাতক ছি‌লেন।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে পাওয়া ত‌থ্যের বরাত দি‌য়ে র‌্যাব কর্মকর্তা ব‌লেন, এম আলী নাজির শাহিন অ‌্যামা‌জিং হো‌ল্ডিংস লি‌মি‌টেডের ম্যানেজিং ডিরেক্টর হিসেবে ব্যবসা করে প্রতারণার মাধ‌্যমে প্রায় ২ থে‌কে ৩ কোটি টাকা হাতিয়ে নিয়েছেন। ২০১৭ সা‌লের ২২ আগস্ট চট্টগ্রাম সেনানিবাস তার প্রতারণার বিষয় জানতে পেরে চট্টগ্রাম সেনানিবাসসহ বাংলাদেশ সেনাবাহিনীর সকল সেনানিবাস এলাকায় তাকে অবাঞ্চিত ঘোষণা করে।আটক ব্যক্তির বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন ব‌লে জা‌নি‌য়ে‌ছে র‌্যাব।