রোজা-নামাজ পড়ত, কীভাবে জড়াল মাদকে হতবাক স্ত্রী!

মোঃ আশিকুর রহমান
এপ্রিল ৩০, ২০২৩

Share Now

নোবেলের গান একসময় মন জয় করে নিয়েছিল দুই বাংলার মানুষের মনে। নানা বিতর্কিত কর্মকাণ্ডে জড়ানোর ফলে সমালোচনার শীর্ষে আসেন এ গায়ক। শুধু তাই নয়, ব্যক্তিগত জীবনও টালমাটাল হয়ে ওঠে। সম্প্রতি মদ্যপ অবস্থায় এক অনুষ্ঠানে গান গাইতে গিয়ে ফের ব্যাপক সমালোচনায় পড়েন এ গায়ক। এ নিয়ে মুখ খুলেছেন নোবেলের স্ত্রী সালসাবিল মাহমুদ।

সংবাদমাধ্যমকে নোবেলের স্ত্রী বলেছেন, নোবেল আগে নামাজ পড়ত। মঞ্চে ওঠার আগেও নামাজ পড়া বাদ যেত না। এমনকী সারেগামাপা অনুষ্ঠানে সবাইকে বসিয়ে রেখেও নামাজ পড়েছে। কীভাবে এতটা বদলে গেল ও?’

স্ত্রী সালসাবিল বলেন, ওর যদি কোনো শারীরিক সমস্যা হতো, তা হলে আমি নিশ্চিত, মানুষ ওর জন্য প্রার্থনা করত। কিন্তু এ সমস্যা মানসিক, তাও মদের কারণে। নোবেল তো প্রথম থেকে এ রকম ছিল না। আমিই ওকে চিনতে পারছি না।’

এদিকে কয়েক দিন আগে ফেসবুকে তিনি লিখেছিলেন— ক্যারিয়ার ধ্বংস হয়ে গেছে আমার। শুধু মৃত্যুই এখন বাকি আছে। তোমাকেও স্বাগত প্রিয়। তোমাকেও গ্রহণ করে নেব…।

নোবেলের স্ত্রীকে এক সাক্ষাৎকারে বলেছিলেন, ২০২০ সালে বান্দরবানে একটা ঘটনার কারণে আমিই নোবেলকে বিবাহ বিচ্ছেদের নোটিশ পাঠিয়েছিলাম। ও তখন নেশায় ডুবে থাকত। যদিও পরে ও ভুল বোঝে নিজের এবং নেশা করা কমায়। কিন্তু কদিন পর আবার নেশা শুরু করলে আমি আলাদা থাকা শুরু করি।

এদিকে রংপুরের ফুলবাড়ী ডিগ্রি কলেজে নোবেলের গান পরিবেশনের কথা ছিল রাত ৯টায়। প্রায় ১১টা নাগাদ ওঠেন মঞ্চে। এর পর গান গাইতে গাইতে তার কথা জড়িয়ে যেতে থাকে। একসময় স্টেজের ওপর বসেও পড়েন নোবেল। উত্তেজিত জনতা এর পরেই তার দিকে ছুড়ে মারেন জুতা ও বোতল। পরে কলেজ কর্তৃপক্ষের সহযোগিতায় কোনোক্রমে মঞ্চ ত্যাগ করেন নোবেল।