শুরু থেকেই সাকিবের আইপিএলে খেলার গুঞ্জন

তাহানুল মারুফ
মার্চ ২৯, ২০২৩

Share Now

সাকিব-লিটনের আইপিএলে খেলা নিয়ে ধোঁয়াশা এখনও কাটেনি। কদিন আগে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন স্পষ্টই জানিয়েছেন, সাকিব আল হাসান ও লিটন দাসকে দেশের হয়ে খেলা শেষ করে আইপিএলে যোগ দিতে হবে। এরপর বিসিবির সভাপতির সুরে তাল মেলান টাইগারদের প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহেও। তার দাবি, ‘আইপিএলের আগে দেশ বড়’।

তবে ক্রিকেট সমর্থকদের ভাষ্য, শেষ দিকে বিসিবির সিদ্ধান্ত ঘুরে যেতে পারে। আর এর ফলে সাকিবকে শুরু থেকেই আইপিএলের এই মৌসুমে খেলতে দেখলে আশ্চর্য হওয়ার কিছুই থাকবে না।

এদিকে ক্রিকেট বোর্ডের বিশ্বস্ত সূত্র জানিয়েছে, আইরিশদের বিপক্ষে টেস্ট না খেলেই অধিনায়ক সাকিব আল হাসানের আইপিএলে খেলতে যাওয়ার সিদ্ধান্ত চূড়ান্ত পর্যায়ে। সাকিব ছাড়া টাইগার ওপেনার লিটন এবার আইপিএলে ডাক পেয়েছেন, কিন্তু এখনই লিটনকে ছাড়ছে না বিসিবি। আর সাকিব না থাকলে আইরিশদের বিপক্ষে টাইগারদের নেতৃত্ব দেবেন এই উইকেট-কিপার ব্যাটার।

সূত্র আরও জানিয়েছে, শুরুর দিকে ছাড় না পেলেও শেষ দিকে লিটনকে ছাড় দেওয়া হতে পারে। যদিও মে মাসে ইংল্যান্ডে আইরিশদের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে বাংলাদেশ দল। আইপিএলের জন্য ওই সিরিজেই লিটনকে ছুটি দেওয়া হতে পারে। তবে সেই সিরিজে দেশের হয়ে খেলবেন সাকিব। অর্থাৎ সাকিবকে শুরুর দিকে এবং লিটনকে শেষের দিকে ছাড় দেওয়া হতে পারে। আর বিসিবি সভাপতি সম্মতি দিলেই টিম ম্যানেজমেন্টের এই পরিকল্পনা বাস্তবায়ন হবে।

কেকেআর কর্তৃপক্ষও নাকি সাকিবের টেস্টে না খেলার বিষয়ে অবগত আছে বলে সূত্র নিশ্চিত করেছে। যদিও এই বিষয়ে গণমাধ্যমে আনুষ্ঠানিকভাবে কোনো প্রতিক্রিয়া জানাতে রাজী হয়নি কেকেআর শিবির।