সরকার দেশকে অর্থশূন্য করে দিয়েছে : নিপুন রায়

তৌহিদুল ইসলাম
জুলাই ৩১, ২০২২

Share Now

বিএনপি নির্বাহী কমিটির সদস্য নিপুন রায় চৌধুরী বলেছেন, সরকার ও তার মন্ত্রী-এমপিরা লুটপাট করে বিদেশে টাকা পাচার করে দেশকে অর্থশূন্য করে দিয়েছে। এর মাধ্যমে তারা জনগণের হাতে হারিকেন ধরিয়ে দিয়েছে।

সারাদেশে নজিরবিহীন লোডশেডিং ও জ্বালানি খাতে অব্যবস্থাপনার প্রতিবাদে রোববার (৩১ জুলাই) জাতীয় প্রেস ক্লাবের সামনে আয়োজিত বিক্ষোভ সমাবেশে তিনি একথা বলেন। সমাবেশটির আয়োজন করে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি।

ADVERTISEMENT

জনগণের মৌলিক অধিকার হরণ করা হয়েছে মন্তব্য করে তিনি বলেন, শেখ হাসিনা জনগণের শান্তি ও মৌলিক অধিকার হরণ করেছেন। পদ্মা সেতু শেখ হাসিনার টাকা দিয়ে হয়নি, জনগণের টাকায় হয়েছে।

নিপুন রায় চৌধুরী আরও বলেন, সরকার পদ্মা সেতু নির্মাণে হাজার হাজার কোটি টাকা লুটপাট করেছে। এই সরকার বিচার বিভাগের স্বাধীনতা হরণ করেছে। যার প্রমাণ সাবেক প্রধান বিচারপতি এসকে সিনহা ও দেশের বিচারব্যবস্থা।

এদিকে বিএনপির সমাবেশের কারণে প্রেস ক্লাবের সামনের সড়কে যান চলাচল বন্ধ রয়েছে। যার কারণে দুর্ভোগে পড়তে হচ্ছে সাধারণ মানুষকে। একমুখী চলাচলের কারণে প্রেস ক্লাব এলাকায় তীব্র যানজটের সৃষ্টি হয়েছে।

ADVERTISEMENT

সমাবেশস্থলে দেখা যায়, বিএনপির নেতাকর্মী ও সমর্থকরা সড়কে বসে এবং আশপাশে জড়ো হয়ে বিক্ষোভ করছেন। এতে করে প্রেস ক্লাবের সামনের সড়কের এক পাশ সম্পূর্ণ বন্ধ হয়ে গেছে। ফলে সদরঘাট, যাত্রাবাড়ী, সায়েদাবাদ, মতিঝিল থেকে ছেড়ে আসা গণপরিবহনকে বিকল্প সড়ক ব্যবহার করতে হচ্ছে।

ঢাকা জেলা বিএনপির সভাপতি ডা. দেওয়ান সালাউদ্দিন আহমেদ বাবুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক খন্দকার আবু আশরাফের সঞ্চালনায় আজকের সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখবেন বিএনপি স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।