সাসটেইনেবল ডিজাইন অ্যান্ড ইনোভেশন অ্যাওয়ার্ড দেবে বিজিএমইএ

আফরিন মিম
আগস্ট ১, ২০২২

Share Now

বাংলাদেশে প্রথমবারের মতো পোশাক শিল্পে টেকসই নকশা ও উদ্ভাবনের প্রচারণায় সাসটেইনেবল ডিজাইন অ্যান্ড ইনোভেশন অ্যাওয়ার্ড প্রবর্তন করা হয়েছে। এ বছরের ১২-১৮ নভেম্বর রাজধানীতে ‌‘মেইড ইন বাংলাদেশ উইক’ বিশেষ অ্যাওয়ার্ড অনুষ্ঠিত হবে। 

বাংলাদেশ পোশাক প্রস্তুতকারক ও রপ্তানিকারক সমিতি (বিজিএমইএ) ও বাংলাদেশ অ্যাপারেল এক্সচেঞ্জ (বিএই) মেইড ইন বাংলাদেশ উইকের আয়োজন করছে। রোববার (৩১ জুলাই) বিজিএমইএর পক্ষ থেকে এ তথ্য জানানো হয়েছে।

অংশগ্রহণকারীরা অনলাইনে www.madeinbangladeshweek.com/sdia-submission নিজেদের নিবন্ধন করতে পারবেন এবং মেইড ইন বাংলাদেশ উইকের ওয়েবসাইটে www.madeinbangladeshweek.com আবেদন প্রক্রিয়া সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন।

অ্যাওয়ার্ডে অংশ গ্রহণের জন্য সোমবার (১ আগস্ট) থেকে নিবন্ধন শুরু হবে। চলবে আগামী ৯ সেপ্টেম্বর সময় পর্যন্ত। এই সময়ে মধ্যে নিবন্ধন করা যাবে।

অ্যাওয়ার্ড হলো এমন একটি অনন্য প্লাটফর্ম, যেখানে স্থানীয় প্রতিভাবান ডিজাইনাররা তাদের সেরা পণ্য এবং উদ্ভাবনামূলক প্রক্রিয়াগুলো সিরিজ আকারে উপস্থাপন করবেন।

অ্যাওয়ার্ডের লক্ষ্য হচ্ছে, নির্বাচনী প্রক্রিয়ার মধ্য দিয়ে দেশের সৃজনশীল ও উদ্ভাবনী গুণ সম্পন্ন ডিজাইনার ও ব্যক্তিদের খুঁজে বের করা।

সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ফ্যাশন ডিজাইন ইনস্টিটিউটগুলোর ফ্রেশ গ্র্যাজুয়েট, সিনিয়র শিক্ষার্থী ও শিল্প পেশাদারদেরকে এই উন্মুক্ত প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য আমন্ত্রণ জানানো হয়েছে।

এর মাধ্যমে দেশের তরুণ পেশাদার ও গ্র্যাজুয়েটরা প্রতিযোগিতায় অংশগ্রহণের মাধ্যমে বহুজাতিক ব্র্যান্ড, রিটেইলার ও বাংলাদেশি প্রস্তুতকারকদের কাছে নিজেদের প্রতিভা উপস্থাপনের সুযোগ পাবেন। অ্যাওয়ার্ডপ্রাপ্তরা সার্টিফিকেট, ট্রফি ও বিস্তৃত পরিসরে দর্শনার্থীদের সঙ্গে নেটওয়ার্কিংয়ের সুযোগ পাবেন।