সিলেটে কমছে আক্রান্ত ও মৃত্যুর হার

তাহানুল মারুফ
সেপ্টেম্বর ১০, ২০২১

Share Now

সিলেটে করোনায় আক্রান্ত ও মৃত্যুর হার কমে এসেছে। গত ২৪ ঘণ্টায় সিলেট বিভাগে করোনা আক্রান্ত হয়ে একজনের মৃত্যু হয়েছে। এদিন বিভাগটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৬৭ জন।

শুক্রবার (১০ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদফতর সিলেটের পরিচালক হিমাংশু লাল রায়ের সই করা প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় সিলেট বিভাগে করোনা আক্রান্ত হয়ে মারা যাওয়া একজন সিলেট জেলার বাসিন্দা। আর করোনা আক্রান্ত ৬৭ জনের মধ্যে রয়েছেন সিলেট জেলার ২৯ জন, সুনামগঞ্জে পাঁচজন, হবিগঞ্জে তিনজন ও মৌলভীবাজারে ১৯ জন। এছাড়া ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন চার জেলার আরও ১১ জন করোনা আক্রান্ত হয়েছেন।

স্বাস্থ্য অধিদফতরের তথ্যমতে, গত বছরের এপ্রিল থেকে এ নিয়ে বিভাগে মোট মৃত্যু হয়েছে এক হাজার ১২২ জনের। শুক্রবার পর্যন্ত বিভাগে মারা যাওয়াদের মধ্যে সিলেট জেলার ৮২১ জন, সুনামগঞ্জের ৭২ জন, হবিগঞ্জের ৪৭ জন এবং মৌলভীবাজারের ৭২ জন। এছাড়া ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে চার জেলার আরও ১১০ জন মারা গেছেন।

গত বছরের মার্চ থেকে বিভাগটিতে মোট করোনা আক্রান্ত হয়েছেন ৫৩ হাজার ৮২৪ জন। এ পর্যন্ত বিভাগে সুস্থ হয়েছেন ৪৬ হাজার ১৫৬ জন। আর হাসপাতালে ভর্তি রয়েছেন ১৭১ জন। এর মধ্যে রয়েছেন সিলেট জেলায় ১৩৬ জন, সুনামগঞ্জে ১৭ জন, হবিগঞ্জে ১১ জন ও মৌলভীবাজারে সাতজন।

এছাড়া বিভাগের চার জেলার আরও ১২৮ জন রোগী ওসমানী মেডিক্যাল কলেজে চিকিৎসাধীন। তাদের মধ্যে করোনা পজিটিভ ৪২ জন। উপসর্গ নিয়ে ৭৭ জন এবং আইসিইউতে রয়েছেন নয়জন।