সিলেটে সম্প্রীতি সমাবেশ ও শোভাযাত্রা করেছে আওয়ামী লীগ

তাহানুল মারুফ
অক্টোবর ১৯, ২০২১

Share Now

সিলেট প্রতিনিধি : ‘সাম্প্রদায়িক সন্ত্রাসের’ বিরুদ্ধে সিলেটে সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা করেছে আওয়ামী লীগ। আজ মঙ্গলবার দুপুরে এ সমাবেশ ও শোভাযাত্রা অনুষ্ঠিত হয়।
কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে জেলা ও মহানগর আওয়ামী লীগের উদ্যোগে এ কর্মসূচী পালন করা হয়। নগরীর রেজিস্ট্রারি মাঠ থেকে শান্তি শোভাযাত্রা বের হয়ে নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে গিয়ে শেষ হয়। পরে সেখানে সম্প্রীতি সমাবেশ অনুষ্ঠিত হয়।


সমাবেশে সিলেটসহ সারাদেশে শান্তি ও সম্প্রীতি বজায় রাখার আহবান জানিয়ে বক্তারা বলেন, বাংলাদেশ জন্ম থেকে অসাম্প্রদায়িকতার চেতনা ও আদর্শকে লালন ও বিশ্বাস করে। এখানে সব ধর্মের মানুষ শান্তিপূর্ণভাবে বসবাস করে আসছেন। সম্প্রতি একটি কুচক্রীমহল সেই শান্তি বিনষ্ট করে এদেশে একটি অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করে ঘোলা পানিতে মাছ শিকার করতে চায়। নেতৃবৃন্দ এদের বিরুদ্ধে সবাইকে সজাগ ও সতর্ক থেকে বর্তমান বাংলাদেশে চলমান শান্তি ও সমৃদ্ধির ধারাকে সমুন্নত রাখারও আহবান জানান।
সমাবেশে তারা সাম্প্রদায়িক সন্ত্রাসের সঙ্গে জড়িতদেরকে গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।


সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অধ্যাপক মো. জাকির হোসেনের পরিচালনায় এতে বক্তব্য রাখেন সিলেট জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অধ্যক্ষ সুজাত আলী রফিক,যুগ্ম সম্পাদক হুমায়ুন ইসলাম কামাল প্রমুখ।
এসময় জেলা ও মহানগর আওয়ামী লীগের নেতৃবৃন্দ, ছাত্রলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ, কৃষকলীগের বিপুল সংখ্যক নেতাকর্মীরাও কর্মসূচিতে উপস্থিত ছিলেন।


এর আগে সিলেট জেলা ও মহনগর যুবলীগ সিলেট নগরীতে পৃথক পৃথকভাবে র‌্যালি ও সমাবেশ করে। এতে নেতৃত্ব দেন সিলেট জেলা যুবলীগ সভাপতি শামীম আহমদ (ভিপি), সাধারণ সম্পাদক শামীম আহমদ। সিলেট মহানগর যুবলীগ সভাপতি আলম খাঁন মুক্তি সাধারন সম্পাদক মুশফিক জায়গীরদার।