হকারদের অবরোধে উত্তরায় যানজট

তৌহিদুল ইসলাম
জানুয়ারি ৮, ২০২২

Share Now

রাজধানীর উত্তরায় পুনর্বাসনের দাবিতে হকারদের অবরোধে সড়কের দুই পাশে যানজটের সৃষ্টি হয়েছে। অবরোধ ঘণ্টাখানেক আগে শেষ হলেও যানজটের রেশ এখনো রয়ে গেছে। শনিবার দুপুরের পর সরেজমিন এ চিত্র দেখা যায়। 

জানা গেছে, উত্তরায় বিভিন্ন সময় সরকারি বিভিন্ন সংস্থার অভিযানে ফুটপাত ও সড়ক হকারদের কাছ থেকে দখলমুক্ত করা হয়। অভিযানের কারণে তারা জীবিকা হারাচ্ছেন। জীবিকা হারিয়ে বেকার হয়ে তারা পুনর্বাসনের দাবিতে উত্তরা এলাকায় বেলা ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত উত্তরা রাজলক্ষ্মী এলাকায় অবরোধ কর্মসূচি পালন করেন।
 
পরে পুলিশ ও সংশ্লিষ্টদের আশ্বাসে হকাররা সড়ক ছেড়ে চলে যান। কিন্তু হকারদের সড়ক অবরোধের সময় উত্তরা এলাকায় তীব্র যানজট সৃষ্টি হয়। অবরোধ কর্মসূচি শেষ হলেও সেই যানজটের রেশ এখনো রয়ে গেছে।

উত্তরা থানার অফিসার ইনচার্জ শাহ মো. আক্তারুজ্জামান ইলিয়াস বলেন, পুনর্বাসনের দাবিতে বেলা ১১টার দিকে রাজলক্ষ্মী এলাকার দুই পাশের সড়ক অবরোধ করে রাখেন হকাররা। এ সময় তারা তাদের দাবির পক্ষে নানা স্লোগান দিতে থাকেন। 

পরে হকাররা সংশ্লিষ্টদের আশ্বাসে সড়ক ছেড়ে যান দুপুর একটার দিকে। সড়ক ছাড়লেও অবরোধে সৃষ্ট যানজটের রেশ এখনো কাটেনি। গাড়িগুলো অতি ধীরে এগোচ্ছে বলেও জানান পুলিশের এ কর্মকর্তা।