হিমাদ্রী হত্যা : তিনজনের ফাঁসি বহাল

মোঃ আশিকুর রহমান
নভেম্বর ৩, ২০২২

Share Now

চট্টগ্রামের মেধাবী ছাত্র হিমাদ্রী মজুমদারকে কুকুর লেলিয়ে হত্যা মামলায় তিন আসামির ফাঁসি বহাল রেখেছেন হাইকোর্ট। এ ঘটনায় অপর দুই আসামিকে খালাস দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (৩ নভেম্বর) বিচারপতি ভীষ্মদেব চক্রবর্তী ও বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামানের হাইকোর্ট বেঞ্চে এ রায় ঘোষণা করেন। মৃত্যুদণ্ড প্রাপ্তরা হলেন জুনায়েদ রিয়াদ, জাহিদুল ইসলাম শাওন ও মাহাবুব আলী ড্যানি। সেই সঙ্গে খালাস পাওয়া দুইজন হচ্ছেন শাহাদাত হোসেন সাজু ও শাহ সেলিম ওরফে টিপু।

এর আগে ২০১৬ সালের ১৪ আগস্ট হিমাদ্রি হত্যার দায়ে পাঁচজনকে মৃত্যুদণ্ড দিয়েছিলেন চতুর্থ অতিরিক্ত চট্টগ্রাম মহানগর দায়রা জজ মো. নুরুল ইসলাম।

উল্লেখ্য, ২০১২ সালের ২৭ এপ্রিল চট্টগ্রামের পাঁচলাইশ এলাকার সামার ফিল্ড স্কুল অ্যান্ড কলেজের সামনে থেকে ধরে নিয়ে একটি ভবনের চারতলায় হিমাদ্রিকে হিংস্র কুকুর লেলিয়ে নির্যাতনের পর, ছাদ থেকে ফেলে দেওয়া হয়। এ ঘটনায় ঢাকার একটি হাসপাতালে ২৬ দিন মৃত্যুর সঙ্গে লড়ে মারা যান তিনি।

হিমাদ্রীর মামা অসিত দাস পাঁচলাইশ থানায় মামলা করেলে তদন্ত শেষে ২০১২ সালের ৩০ অক্টোবর পাঁচজনকে আসামি করে আদালতে অভিযোগপত্র দেয় পুলিশ। ২০১৪ সালের ৩ ফেব্রুয়ারি, আদালত পাঁচ আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করেন। নিম্ন আদালতের রায়ের বিরুদ্ধে আপিল করেন আসামিরা।