৬টি বিভাগে ‘বিভাগীয় এসএমই পণ্য মেলা’ অনুষ্ঠিত হতে যাচ্ছে : রংপুরে মেলা শুরু আগামীকাল

মোঃ আশিকুর রহমান
মার্চ ২৩, ২০২২

Share Now

এসএমই ফাউন্ডেশনের উদ্যোগে প্রতিবছরের মতো এবারও দেশের ৬টি বিভাগে ‘বিভাগীয় এসএমই পণ্য মেলা’ অনুষ্ঠিত হতে যাচ্ছে। এরমধ্যে, চলতি মার্চ মাসে ৩টি বিভাগে, আগামী এপ্রিল  মাসে ১টি বিভাগে ও বাকী দু’টি বিভাগে মে/জুন মাসে এসএমই মেলা অনুষ্ঠিত হবে। বৃহস্পতিবার রংপুর বিভাগীয় শহরে ‘টাউন হলে’ এ বছরের প্রথম এসএমই মেলা শুরু হচ্ছে। আগামী ৩০ মার্চ পর্যন্ত এ মেলা চলবে।


এসএমই উদ্যোক্তাদের উৎপাদিত পণ্যের প্রচার ও প্রসারের লক্ষ্যে এসএমই ফাউন্ডেশন প্রতি বছর ‘আঞ্চলিক এসএমই পণ্য মেলা’র আয়োজন করে থাকে। সেই ধারাবাহিকতায় এবার দেশের ৬টি বিভাগে ‘বিভাগীয় এসএমই পণ্য মেলা’ আয়োজনের উদ্যোগ নেয়া হয়েছে। চলতি মার্চে রংপুর, খুলনা ও সিলেট বিভাগে এ মেলা শুরু হবে।
উল্লেখ্য, এসএমই ফাউন্ডেশনের আয়োজনে এবং বিভাগীয় কমিশনারের তত্ত্বাবধানে ‘বিভাগীয় এসএমই পণ্য মেলা’ বাস্তবায়ন করবে জেলা প্রশাসন।


বৃহস্পতিবার রংপুর টাউন হল ময়দানে বিভাগীয় এসএমই পণ্য মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন রংপুর বিভাগীয় কমিশনার মো. আবদুল ওয়াহাব ভূঞা এবং বিশেষ অতিথি হিসেবে থাকবেন এসএমই ফাউন্ডেশনের পরিচালক মির্জা নুরুল গণী শোভন ও এসএমই ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক ড. মো. মফিজুর রহমান। এতে সভাপতিত্ব করবেন রংপুরের জেলা প্রশাসক।


এছাড়া, খুলনা সার্কিট হাউজ ময়দানে ২৭ মার্চ থেকে ২ এপ্রিল, সিলেট আলিয়া মাদ্রাসা ময়দানে ২৮ মার্চ থেকে ৩ এপ্রিল এবং ময়মনসিংহ টাউন হল ময়দানে ৭ এপ্রিল থেকে ১৩ এপ্রিল পর্যন্ত মেলা চলবে। বরিশাল ও রাজশাহীতে বিভাগীয় এসএমই পণ্য মেলা আয়োজন করা হতে পারে মে/জুন মাসে। প্রতিটি মেলায় ৫০/৫৫ জন করে ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তা পণ্য প্রদর্শন ও বিক্রয় করতে পারবেন। এসব মেলায় কোন বিদেশী, নকল, অশোভন এবং মানহীন পণ্য  প্রদর্শন ও বিক্রয় করা যাবে না।