শুরু হতে যাচ্ছে বাংলা নববর্ষ। আর বিশেষ এই দিন অর্থাৎ পহেলা বৈশাখ উপলক্ষ্যে নতুন গান নিয়ে হাজির হচ্ছেন সেরাকণ্ঠ’খ্যাত শিল্পী কানিজ খাদিজা তিন্নি। গানের শিরোনাম ‘প্রজাপতি মন’। শেখ নজরুলের কথায় গানটির সুর করেছেন ফিদেল নাঈম এবং সংগীত পরিচালনা করেছেন রেজওয়ান শেখ।

নারায়ণগঞ্জের বিভিন্ন লোকেশনে গানটির ভিডিও চিত্রায়ণ করা হয়েছে। ভিডিওতে মডেল হয়েছেন তিন্নি নিজেই। এটি নির্মাণ করেছেন ফিদেল নাঈম।

কানিজ খাদিজা তিন্নি বলেন, গানটি আমার খুব পছন্দের কারণ, এই গানে প্রকৃতির প্রতি নিজের ভালো লাগার কথা উঠে এসেছে। আমরা সবাই প্রকৃতিকে ভীষণ ভালোবাসি। ফুল,পাখি, প্রজাপতি এসবের প্রতি অনুভূতিটাই দেখানো হয়েছে এখানে। আশা করছি শ্রোতা-দর্শকরা পছন্দ করবেন।

বুধবার (১৩ এপ্রিল) গান ভিডিওটি এইচ এম ভয়েস ইউটিউব চ্যানেলে অবমুক্ত হবে।

তিন্নি জানান, তার নতুন দুটি গান প্রস্তত হয়ে আছে, আসছে ঈদে মুক্তি পাওয়ার সম্ভাবনা রয়েছে কিন্তু এখনও নিশ্চিত নন।

উল্লেখ্য, নারায়ণগঞ্জের মেয়ে তিন্নি এখন সেন্ট্রাল উইমেন বিশ্ববিদ্যালয়ে ইংরেজি সাহিত্য বিষয়ে স্নাতক করছেন। ইতোমধ্যে তিনি গানের জন্য জাতীয় পর্যায়ে পুরস্কৃত হয়েছেন। ২০১৫ ও ১৬ সালে বঙ্গবন্ধু শিশু একাডেমি থেকে নজরুল গানের জন্য দুইটি গোল্ড মেডেল ও রৌপ্য পেয়েছেন তিনি।

এ ছাড়াও ২০২০ সালে দেশের গানের জন্য নবাগত সংগীতশিল্পী হিসেবে চ্যানেল আই কর্তৃক শ্রেষ্ঠ পুরস্কারে ভূষিত হয়েছিলেন তিন্নি।