সিরাজগঞ্জ প্রতিনিধি: সিরাজগঞ্জ সলঙ্গায় মহাসড়ক থেকে বাস নিয়ন্ত্রণ হারিয়ে পার্শ্ব রাস্তায় উল্টে পড়ে একটি ভ্যানকে চাপা দেওয়ায় পুলিশ কর্মকর্তাসহ ৪জন নিহত হয়েছে। এ ঘটনায় আরও অন্তত ১৫জন আহত হয়।

শুক্রবার (৩১ ডিসেম্বর) সকাল সাড়ে নয়টার দিকে হাটিকুমরু-বনপাড়া মহাসড়কের সলঙ্গা থানার গোজা ব্রিজ এলাকায় দুর্ঘটনাটি ঘটে। নিহতদের মধ্যে দুজনের পাওয়া গেছে।

তারা হলেন- রাজশাহী মেট্টোপলিটনের পাবলিক অর্ডার ম্যানেজমেন্টের দায়িত্বপ্রাপ্ত পুলিশ ইন্সপেক্টর এবং নাটোরের বাগাতিপাড়া গ্রামের বাসিন্দা সত্যন্দ্রনাথ প্রামানিক ও পাবনার কুমারপাড়া গ্রামের সবুরা খাতুন।

হাটিকুমরুল হাইওয়ে থানার অফিসার ইনচার্জ লুৎফর রহমান জানান, ন্যাশনাল ট্রাভেলসের যাত্রীবাহী একটি বাস রাজশাহী থেকে ঢাকা যাবার পথে সাড়ে ৯টার দিকে হাটিকুমরুল-বনপাড়া মহাসড়কের সিরাজগঞ্জের সলঙ্গা থানার গোজা ব্রিজ এলাকায় পৌঁছলে চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে। এতে বাসটি উল্টে প্রায় ১০ফুট নীচে পার্শ্ববর্তী রাস্তার একটি ভ্যানের ওপর পড়ে যায়। এতে ভ্যানের এক নারী যাত্রী এবং বাসের ৩জন যাত্রী মারা যায়। আহত হয় অন্তত ১৫জন।

ফায়ার সার্ভিস কর্মকর্তা নিজাম উদ্দিন জানান, সংবাদ পেয়ে ঘটনাস্থলে পৌঁছে বাসটির উপরি অংশ কেটে ফেলে নিহত চারজনের মরদেহ উদ্ধার করা হয়েছে এবং আহতদের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়।

হাটিকুমুল হাইওয়ে বগুড়ার জোনের সিনিয়র এএসপি হরেশ্বর রায় জানান, চালকের গাফিলতি ও দ্রুত গতির কারণে বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে পড়ে গিয়ে এ হতাহতের ঘটনা ঘটেছে।