‘আমার দৃষ্টিতে আর্জেন্টিনা সেরা দল’

মোঃ আশিকুর রহমান
ডিসেম্বর ১২, ২০২২

Share Now

বিশ্বকাপ ফুটবলের চূড়ান্ত পর্বের খেলা চলছে। ইতোমধ্যে প্রতিযোগিতা সীমিত হয়ে উঠেছে। চারটি দলের লড়াই শুরু হচ্ছে আগামীকাল থেকে।  

মঙ্গলবার সেমিতে উঠার লড়াইয়ে ক্রোয়েশিয়ার মুখোমুখি হচ্ছে আর্জেন্টিনা। বাংলাদেশে আর্জেন্টনির অনেক ফ্যান রয়েছে।

তিনি বলেন, ফুটবল খেলা ছোটবেলা থেকেই দেখি। আর তখন থেকেই আমি আর্জেন্টিনার সমর্থক। ম্যারাডোনার খেলা দেখেছি। তখন ছোট ছিলাম। অতটা না বুঝলেও, এটুকু বুঝতাম ফুটবলের জাদুকর ছিলেন তিনি। এরপর লিওনেল মেসি। আমাদের মেসি! অসাধারণ এক খেলোয়াড়। এ মুহূর্তের বিশ্বসেরা। 

মেসি যখন বল নিয়ে দৌড়ায়, মনে হয় যেন এক জাদুকর দৌড়াচ্ছেন! যখন গোল দেন, তখন মনে হয় এটা কোনো মানুষের পা থেকে আসেনি! সত্যিই তিনি জাদুকর। যেসব ক্লাবের হয়ে তিনি খেলছেন, সেসব দলের খেলাও আমি মিস করি না। শুধু মেসির জন্যই দেখি। আর্জেন্টিনার মেসি, আমাদের মেসি! ফুটবলের জাদুকর মেসি! এবারের বিশ্বকাপ হয়তো মেসির জীবনের শেষ বিশ্বকাপ। 

আমি চাব তার হাতেই উঠুক এবারের কাপ। কারণ, তার মতো একজন জাদুকর ফুটবলারের হাতেই এমন একটি কাপ মানায়। খেলায় হারজিত আছে এবং থাকবে। নকআউট পর্বে যে কোনো একটি দলকে বিদায় নিতে হবে। সবাই ভালো খেলেই এ পর্যন্ত আসেন। সুতরাং, দ্বিতীয় রাউন্ড থেকে যেসব দল খেলছেন সেগুলো নিঃসন্দেহে যোগ্য এবং নিজেদের প্রমাণ করেই এসেছেন। আমার আর্জেন্টিনা সেমিফাইনালে এসেছে। আশা করি তারা ফাইনালও খেলবে। তবে ব্রাজিল থাকলে আরও বেশি ভালো লাগত। তারাও বিশ্বকাপের অন্যতম দাবিদার ছিল।’