কুসিক নির্বাচন : আ.লীগ প্রার্থীকে সতর্ক করল ইসি

আফরিন মিম
মে ১৭, ২০২২

Share Now

কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) নির্বাচনের মেয়র পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আরফানুল হক রিফাতকে সতর্ক করা হয়েছে। একইসঙ্গে আচরণবিধি অবহিত করে কুমিল্লা-৬ আসনের সংসদ সদস্য (এমপি) আ. ক. ম. বাহাউদ্দিন বাহারকে চিঠি দিচ্ছে নির্বাচন কমিশন (ইসি)। 

সোমবার (১৬ মে) রাতে ইসির যুগ্ম-সচিব ও পরিচালক (জনসংযোগ) এমএম আসাদুজ্জামান স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। 

ইসি জানায়, কুসিক নির্বাচনে মেয়র পদে বাংলাদেশ আওয়ামী লীগ প্রার্থীর মিছিল ও একটি সভার ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারিত হওয়ায় বিষয়টি তদন্ত করা হয়। উল্লিখিত তদন্ত প্রতিবেদন অনুযায়ী কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচন উপলক্ষে মিছিল ও সভা সিটি করপোরেশন (নির্বাচন আচরণ) বিধিমালা, ২০১৬ এর পরিপন্থী। উল্লিখিত কার্যক্রম আচরণবিধি পরিপন্থী হলেও অনিচ্ছাকৃতভাবে সংঘটন ও প্রথমবারের মতো হওয়ায় সংশ্লিষ্টদের বিরুদ্ধে মামলা দায়ের না করে পরবর্তীতে পুনরাবৃত্তি রোধকল্পে আরফানুল হক রিফাতকে সতর্ক করা হয়েছে। 

ইসি আরও জানায়, এ সিটি নির্বাচন উপলক্ষে পরবর্তীতে নির্বাচন পূর্ব সময়ে আচরণবিধি ভঙ্গের কোনো ঘটনা না ঘটে বা আচরণবিধি ভঙ্গের উপক্রম না হয় অথবা আচরণবিধি প্রতিপালন নিশ্চিন্ত হয়, সে জন্য আচরণ বিধিমালার সংশ্লিষ্ট বিধি অবহিত করে কুমিল্লা-৬ আসনের সংসদ সদস্যকে চিঠি দেওয়ার জন্য কমিশন সিদ্ধান্ত দিয়েছে।