চট্টগ্রামের নির্বাচনী সহিংসতা; ছুরিকাঘাতে ব্যবসায়ীর মৃত্যু

তাহানুল মারুফ
নভেম্বর ১১, ২০২১

Share Now

চট্টগ্রামের ফটিকছড়ির লেলাং ইউনিয়নে দুই মেম্বার পদপ্রার্থীর সমর্থকদের সংঘর্ষে শফি উদ্দিন নামে এক ব্যবসায়ীর মৃত্যু হয়েছে। এ সময় দুই পক্ষের সংঘর্ষে কমপক্ষে ১০ জন আহত হয়েছেন বলে জানিয়েছে পুলিশ। তাদেরকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের গোপালঘাটা আনন্দবাজার এলাকায় বৃহস্পতিবার দুপুরে এই ঘটনা ঘটে।

নিহত শফি উদ্দিনের বাড়ি গোপালঘাটায়। আনন্দবাজারে তার একটি বৈদ্যুতিক সরঞ্জামের দোকান রয়েছে। তিনি ৮ নম্বর ওয়ার্ডের মেম্বার প্রার্থী মুরাদের সমর্থক ছিলেন।

লালপুল তোফায়েল আহমেদ সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে সংঘর্ষটি বাঁধে। ফুটবল প্রতীকের মুরাদ ও মোরগ প্রতীকের জামাল পাশার সমর্থকদের মধ্যে এ সংঘর্ষের ঘটনা ঘটে। এক পর্যায়ে প্রতিপক্ষের লোকজন ব্যবসায়ী শফিকে ছুরিকাঘাত করে। পরে তাকে দ্রুত উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

ফটিকছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রবিউল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন,  ‘ওই ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের দুই মেম্বার পদপ্রার্থীর সমর্থকের সংঘর্ষে ছুরিকাঘাতে মো. শফি উদ্দিন নামে এক ব্যবসায়ীর মৃত্যু হয়েছে। ঘটনাস্থলে আমাদের টিম গেছে। বিস্তারিত পরে জানানো হবে।’